বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
টঙ্গীতে কারখানা বন্ধ ঘোষণা, শ্রমিকদের বিক্ষোভ
টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৪:৫০ অপরাহ্ন

টঙ্গীর একটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করায় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত টঙ্গীর দত্তপাড়া এলাকার বিএইচআইএস অ্যাপারেলস লিমিটেড কারখানার সামনে বিক্ষোভ করেছে শ্রমিকেরা। এ সময় তাঁরা বকেয়া বেতন পরিশোধসহ কারখানা খুলে দেওয়ার দাবি জানান।

শ্রমিকরা আজ মঙ্গলবার সকাল ৮টায় কাজে যোগ দিতে প্রধান ফটকে গেলে সেখানে তালাবদ্ধ এবং অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধের নোটিশ দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ সময় তাঁরা নানা শ্লোগান দিতে থাকে। বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানার সামনের শাখা সড়কে অবস্থান নেয়। পরে শাখা সড়ক থেকে সরে গিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোসেন মার্কেট এলাকায় অবস্থান নেয় তাঁরা। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢাকামুখী লেনে প্রায় ২০ মিনিট যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশের আশ্বাসে শ্রমিকেরা সড়ক থেকে সরে গিয়ে আবার কারখানার সামনে অবস্থান নেয়।

পুলিশ ও কারখানার শ্রমিক সূত্রে জানা গেছে, কারখানাটিতে কাজ করেন প্রায় ১ হাজার ৩০০ জন শ্রমিক। গত এপ্রিল মাসের বেতন বকেয়া। কয়েক দিন ধরে তারিখ ঘোষণা করেও বেতন পরিশোধ করছে না মালিকপক্ষ। 

এ বিষয়ে মন্তব্য জানতে কারখানা মালিক ইকবাল হোসেনের মুঠোফোনে একাধিকবার ফোন করেও কোনো সাড়া পাওয়া যায়নি।

এ বিষয়ে গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মো. ওসমান আলী বলেন, গত এপ্রিল মাসের বকেয়া বেতন নিয়ে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। কারখানাটি নোটিশ দিয়ে বন্ধ করা হয়। পুলিশের পক্ষ থেকে কারখানা মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  টঙ্গী   বিক্ষোভ   শ্রমিক  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft