বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ শিক্ষক আহত
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১৯ মে, ২০২৪, ৩:০২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ১৯ মে, ২০২৪, ৬:৫৭ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাতমোড়া উচ্চ বিদ্যালয়ের একটি বহুতল ভবনের ছাদের কয়েকটি অংশ ধসে ২ জন শিক্ষক আহত হয়েছেন। আজ রবিবার সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে। 

আহত দুই শিক্ষক হলেন- অত্র বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক রফিকুল ইসলাম (৩৩) ও শরীর চর্চা শিক্ষক মোঃ আল আমিন (৩৫)। 

আহত দুইজন শিক্ষকের একজনের মাথায় এবং অপর একজন হাতে গুরুতর জখম হয়। তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের দক্ষিণ পশ্চিম পাশের বহুতল ভবনটির শিক্ষকদের অফিস কক্ষ সহ বেশ কয়েকটি ক্লাশ রুমের ছাদও ইতিমধ্যে ধসে পড়েছে। ভবনটি জরাজীর্ণ হওয়াই যেকোন মুহুর্তে ছাদ ধসে বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। যার ফলে বেশ উৎকন্ঠায় রয়েছেন অত্র বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

এ ব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ অলিউল্লাহ্ জানান, ১৯৯৫ সালে ভবনটি নির্মিত হলেও তা জরাজীর্ণ হয়ে পড়েছে। অনেকদিন আগে ওই ভবনের ছাদে ফাটল ধরেছে। আজকে ছাদের কয়েকটি অংশ ধসে ২ জন শিক্ষক আহত হয়েছেন। যেকোন মুহুর্তে ছাদ ধসে বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। আমি বিষয়টি ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান ভবনটি দ্রুত সংস্কার বা ভবনটি দ্রুত অপসারণ করে নতুন ভবন নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জুলফিকার হোসেন জানান, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি আমাকে অবগত করেছেন। আমি জরাজীর্ণ ভবনটি ব্যবহার না করতে নির্দেশ দিয়েছি এবং আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft