শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গোপালগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন কাল
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৫:১৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৫:২১ অপরাহ্ন

জেলার ৫ টি উপজেলার মধ্যে গোপালগঞ্জ  সদর উপজেলা, কোটালিপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলায়  আগামীকাল  ৮মে ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ তিনটি উপজেলায় প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে।  ভোট গ্রহণের প্রস্তুতিও সম্পন্ন হতে চলেছে। 

কেন্দ্রসমূহ ভোট গ্রহণের উপযোগী করা হচ্ছে। ভোট গ্রহণের আগে আজ কক্ষসমুহ প্রস্তুত করা হচ্ছে। প্রয়োজনীয় জনবলকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  

উপজেলাগুলিতে  মোট ভোটার সংখ্যা ৫৮৮৪২৯ জন। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ভোটার সংখ্যা ২৯৩১৫১ জন। এখানে ১১৯ টি স্থায়ী ভোট কেন্দ্রে স্থায়ী ৬৬৪ টি ও অস্থায়ী ৯৬ টি কক্ষে ১৪৮৮৩৬ জন পুরুষ, ১৪৪৩১১ জন মহিলা ও ৪ জন হিজড়া ভোটার ভোট প্রদানের সুযোগ পাবেন। 

সদর উপজেলায় রয়েছে ২১টি ইউনিয়ন ও একটি  পৌরসভা। কোটালীপাড়ায় মোট ২০৫১৪৬ জন, ভোটারের মধ্যে পুরুষ ১০৫৮৬০ জন, মহিলা ৯৯২৮৫ জন, হিজড়া ১ জন। 

এ উপজেলার ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ৭৭ টি স্থায়ী কেন্দ্রে ৪৮৯ টি স্থায়ী ও ৮৯ টি অস্থায়ী কক্ষে ভোটাররা ভোট দিতে পারবেন। টুঙ্গিপাড়া উপজেলার মোট ভোটার সংখ্যা ৯০১৩২ জন। এর মধ্যে পুরুষ ৪৫৭৮৬ জন এবং মহিলা ৪৪৩৪৬ জন। 


মোট ভোট কেন্দ্র হবে ৩১ টি। স্থায়ী ভোট কক্ষ থাকবে ১৯৩ টি ও অস্থায়ী ভোট কক্ষ থাকবে ৪৭টি। এ উপজেলায় রয়েছে ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়ন। 

৩টি উপজেলা নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন অফিসার মো: ফয়জুল মোল্লা। তার কার্যালয় থেকে  সাংবাদিকদের বলা হয়েছে  নির্বাচন সুষ্ঠ ও স্বচ্ছ করতে এবার ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ ভোট গ্রহণের জন্য জনবল সবকিছুই প্রস্তুত। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রে ব্যালট পেপার ও বাক্স নির্ধারিত সময়ে পৌঁছে দেয়া হবে। তবে ঠিক কখন যাবে তা তারা বলেননি।  

ভোট গ্রহণ সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত চলবে। রিটার্নিং অফিসারকে তার কার্যালয়ে না পেয়ে মোবাইল ফোনে বারবার কল করা হলেও তিনি অপর প্রান্ত থেকে সাড়া দেননি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  উপজেলা পরিষদ নির্বাচন   গোপালগঞ্জ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft