বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
তাড়াশে বৃষ্টির প্রত্যাশায় ইসতিসকার নামাজ আদায়
চলনবিল (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ২:২২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ২:৩৬ অপরাহ্ন

সিরাজগঞ্জের তাড়াশে তীব্র তাপদাহ থেকে মুক্তির আশায় অশ্রুশিক্ত নয়নে ইসতিসকার নামাজ আদায় করেছেন এলাকার ধর্ম প্রাণ মুসল্লিগণ।

আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের হামকুড়িয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে ইসতিসকার (বৃষ্টির জন্য যে নামাজ পড়া হয়) নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করা হয়।

নামাজে ইমামতি করেন দোবিলা ইসলামপুর ডিগ্রী কলেজের অধ্যাপক মাওলানা আব্দুস সামাদ। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির আশায় দুহাত তুলে বিশেষ মোনাজাতে কান্নাকাটি করেন মুসল্লিরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকালে নানা বয়সী মানুষ নামাজের জন্য মাঠে হাজির হন। এরপর দুই রাকাত নামাজ আদায় করেন। নামাজ শেষে দুই হাত তুলে প্রচণ্ড গরম, তীব্র তাপপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে আল্লাহর কাছে মোনাজাত করেন মুসল্লিরা।

নামাজ শেষে স্থানীয় একাধিক কৃষক বলেন, বৃষ্টিবাদল নেই, খুব তাপ, কলে পানি উঠছে না, ক্ষেত নষ্ট হয়ে যাচ্ছে। তাই বৃষ্টি চেয়ে নামাজের মাধ্যমে কান্নাকাটি করে আল্লাহর কাছে সবাই দোয়া করেছেন।

শিক্ষক জহুরুল ইসলাম মোল্লা বলেন, দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি,গাছপালাসহ সবাই কষ্টে আছে। তাই বৃষ্টির জন্য নামাজ পড়েছি।

হামকুড়িয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হওয়া নামাজের ইমাম অধ্যাপক মাওলানা আব্দুস সামাদ আজাদ বলেন, হামকুড়িয়া গ্রামের মুসল্লিদের নিয়ে ইসতিসকার সালাত আদায় করেছি। অনাবৃষ্টির কারণে মানুষ হাহাকার করছে। মহান আল্লাহ কোনো কারণে আমাদের ওপরে নারাজ হয়েছেন। এ কারণে বৃষ্টিবর্ষণ বন্ধ রেখেছেন। আজকে মহান আল্লাহর কাছে বৃষ্টি বর্ষণের জন্য মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করা। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করেছি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft