শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
খুলনায় টিসিবির পণ্য বিতরণ
প্রকাশ: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ১:১২ অপরাহ্ন

গতকাল শুক্রবার সকালে খুলনা ডুমুরিয়া উপজেলার ১৩ নম্বর গুটুদিয়া ইউনিয়ন পরিষদে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ কর্তৃক এপ্রিল মাসের কার্ডধারী টিসিবি’র পণ্য জনসাধারণের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, টিসিবির পণ্য বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মহৎ উদ্যোগ। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সংগঠনটি গড়ে তুলেছিলেন। টিসিবির পণ্য বিতরণ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির একটি অংশ।

তিনি বলেন, টিসিবি কর্তৃক এককোটি নিম্ন আয়ের পরিবারকে চারটি নিত্যপ্রয়োজনীয় পণ্য অর্ধেক মূল্যে বিতরণ করা হচ্ছে। এটি সম্পূর্ণ নতুন কর্মসূচি। ২০২২ সালের মার্চ মাসে চালু হয়েছে এবং পণ্য বিতরণ কার্যক্রম চলমান থাকবে। এই কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য স্মার্ট পরিবার কার্ডের মাধ্যমে খাদ্যপণ্য বিতরণ করা হবে। এর ফলে সঠিক কার্ডধারীরা প্রতারিত হবে না। সিনিয়র সচিব আরও বলেন, সারাদেশে স্মার্ট ফ্যামেলি কার্ড সম্পন্ন হয়ে গেলে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে কার্ড সংখ্যা বৃদ্ধি করা হবে। 

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন, খুলনা টিসিবির যুগ্মপরিচালক মোঃ আনিছুর রহমান, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, ১৩ নম্বর গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ডুমুরিয়া উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সিনিয়র সচিব পাঁচশত ১৮ জন কার্ডধারী জনসাধারণের মাঝে টিসিবি’র পণ্য বিতরণ করেন। পণ্যের মধ্যে ছিলো পাঁচ কেজি চাল, এক কেজি চিনি, দুই কেজি মসুরির ডাল ও দুই লিটার সয়াবিন তেল। যার প্যাকেজ মূল্য পাঁচশত ৪০ টাকা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft