বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
থানচির ব্যাংকে সশস্ত্র হামলার ১৪ ঘন্টা পার হলেও কোনো মামলা হয়নি
বান্দরবান প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ৫:৪২ অপরাহ্ন

বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে লুট, অস্ত্র ছিনতাই ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের রেশ কাটতে নাকাটতেই এবার জেলার থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে সশস্ত্র হামলা করেছে কেএনএফ। 

থানচি উপজেলা এর বিভিন্ন স্থানীয় নির্ভরযোগ্য সুত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপুর সাড়ে বারটার পর জেলার থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে সশস্ত্র হামলা করেছে কেএনএফ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সময় তারা ব্যাংক থেকে অর্থ লুট করেছে কিনা এবং কেউ হতাহত হয়েছে কিনা এই ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

এসময় সরকারী প্রতিষ্ঠানে কর্মরত সরকারী কর্মচারী ও স্থানীয়রা পালিয়ে যায়। এই ঘটনার পর উপজেলাটির বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।অনেকে পালিয়ে সাঙ্গু নদীর তীরে আশ্রয় নিয়েছে।

গত মঙ্গলবার রাত ৯টার দিকে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৫০-৬০ জনের সশস্ত্র দল রুমা সোনালী ব্যাংকে প্রবেশ করে।এসময় অস্ত্রের মুখে ব্যাংকের পাহারায় থাকা পুলিশ, আনসার সদস্যদের দুটি সাব-মেশিন গান ও এর ৬০ রাউন্ড গুলি, আটটি চাইনিজ রাইফেল ও এর ৩২০ রাউন্ড গুলি এবং চারটি শর্টগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করে। এসময় ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।বান্দরবানে এই ধরণের ঘটনায় স্থানীয়দের মধ্যে আতংকের পাশাপাশি ফের আলোচনার ঝড় তুলেছে সশস্ত্র কেএনএফ সন্ত্রাসীরা।

বান্দরবানের রুমায় রুমায় সোনালী ব্যাংক ডাকাতি ও ১৪টি আগ্নেঅস্ত্র লুটের ১৪ ঘন্টা পার হলেও মামলা হয়নি। তবে এই ঘটনায় গতকাল বুধবার সকালে জেলার উর্ধতন কর্মকর্তা জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন ও পুলিশ সুপার সৈকত শাহীন ঘটনাস্থল পরিদর্শন করেন।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft