বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
‘বেআইনি স্থাপনা’ নির্মাণ বন্ধে প্রধান বিচারপতির চিঠি
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ৫:০৫ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট অ্যানেক্স বার বিল্ডিংয়ের পেছনে বেআইনিভাবে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করতে আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদককে চিঠি পাঠানো হয়েছে। আজ বুধবার প্রধান বিচারপতির নির্দেশে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০২২-২০২৩ সালের নির্বাচিত কমিটি তাড়াহুড়া করে নিয়ম বহির্ভূতভাবে অ্যানেক্স বিল্ডিংয়ের পেছনে ১০ ফুট ও ৩০ ফুট জায়গায় ছয়তলা বিশিষ্ট একটি বিল্ডিং তৈরির কাজ শুরু করে। পরে বারের আইনজীবীরা সভাপতি ও সম্পাদককে এ বিষয়ে আপত্তি জানালে তারা কাজ না করার প্রতিশ্রুতি দিয়ে পুনরায় কাজ করার অনুমতি দেন।

এতে আরও বলা হয়, অ্যানেক্স বিল্ডিংয়ের পেছনে ছয় তলা বিশিষ্ট বিল্ডিং তৈরি হলে ১৫০টি রুমের জানালাগুলো বন্ধ হয়ে আলো-বাতাস প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। ফলে কাজের সুষ্ঠু পরিবেশ বিঘ্নসহ বিজ্ঞ আইনজীবীরা মারাত্মকভাবে শারীরিক ও মানসিক ক্ষতির সম্মুখীন হবেন। এমতাবস্থায়, এই নির্মাণকাজ বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft