বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
ভারত থেকে আনা পেঁয়াজের প্রথম চালান খালাস হচ্ছে সিরাজগঞ্জে
চলনবিল প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৮:৫৪ অপরাহ্ন

ভারত থেকে আমদানি করা ৫০ হাজার টন পেঁয়াজের প্রথম চালান এসে পৌঁছেছে সিরাজগঞ্জে। আমদানিকৃত এসব পেঁয়াজ ঢাকা, গাজিপুর ও চট্টগ্রামের নির্দিষ্ট জায়গায় ৪০ টাকা কেজি দরে ভোক্তাদের কাছে বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)।

আজ সোমবার সকাল সাড়ে ৬টার দিকে মালবাহী ট্রেনযোগে আমদানি করা ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে এসে পৌঁছে। পরে সকাল ৯টা থেকে পেঁয়াজ খালাস শুরু হয়। 

গতকাল রোববার বিকেলে ভারত থেকে ৪২টি ওয়াগনে এ পেঁয়াজ চুয়াডাঙ্গার দর্শনা এসে পৌঁছায়। এরপর কাগজ পত্র যাচাই বাছাই শেষে রাতে সিরাজগঞ্জের উদ্দেশ্য রওনা হয়।

টিসিবির অতিরিক্ত পরিচালক গোলাম খোর্শেদ জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ভারত সরকারের সঙ্গে টিসিবির কর্তৃক ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির চুক্তি হয়। সেই চুক্তি মোতাবেক প্রথম চালানের ১৬৫০ টন পেঁয়াজ সিরাজগঞ্জে পৌঁছে। এরমধ্যে ১০০০ টন পেঁয়াজ ঢাকা জেলার ১০০ জন ডিলারদের কাছে হস্তান্তর করা হচ্ছে। এবং বাকি ৬৫০ টন পেঁয়াজ গাজীপুর ও চট্টগ্রামে পর্যায়ক্রমে পাঠানোর ব্যবস্থা করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft