শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নরসিংদী জেলা প্রশাসনের উদ্যেগে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি
নরসিংদী প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ৩:৪৮ অপরাহ্ন

রমজানে সাশ্রয়ী বাজার, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার” এই শ্লোগানকে সামনে রেখে ন্যায্যমুল্যে পণ্য কেনাবেচা করতে নরসিংদীতে শুরু হয়েছে 'রোজায় সাশ্রয়ী বাজার। আজ জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে বঙ্গবন্ধু পৌর মাঠে ১২ টি স্টল নিয়ে এই বাজারের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম।

এই সাশ্রয়ী বাজারে, প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৩৬ টাকা, যা অন্যান্য বাজারের তুলনায় হালিতে ১২ টাকা কম। গরুর মাংস বিক্রি হচ্ছে প্রতিকেজি ৬৫০ টাকায়, যা স্বাভাবিক বাজারের চেয়ে ৫০ টাকা কম। এছাড়া কেজিপ্রতি অন্তত ১০ টাকা কমে বেগুন বিক্রি হচ্ছে ৪০ টাকা, কাচামরিচ ৬০ টাকা৷ এছাড়া লাউ, টমেটো, ডাটা, মাছ সবই বিক্রি হচ্ছে স্বাভাবিক বাজার থেকে অন্তত ৩ শতাংশ কম দামে। রমজানজুড়ে প্রতি শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সপ্তাহে ৩ দিন এই বাজার।

জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেছেন, শিল্প প্রতিষ্ঠান ও কল-কারখানাসমূহে কাজ করা প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের জন্য এ বাজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রান্তিক জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এবাজারটি অসামান্য ভূমিকা রাখবে। সেইসাথে এই বাজার ধেকে প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্য ক্রয়ের জন্য সবাইতে আহ্বান জানান জেলা প্রশাসক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft