বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
কাপাসিয়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ১৩ মার্চ, ২০২৪, ৭:৫৮ অপরাহ্ন

গাজীপুরের কাপাসিয়ায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে  বিক্রি করায় ৩টি প্রতিষ্ঠানের মালিককে ৭০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে উপজেলার টোক বাজার, রায়েদ  ও বীরউজলী বাজার এলাকায় এ  অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম লুৎফর রহমান। 

ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে ও সরকার নির্ধারিত বাজার মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় ও লাইসেন্স বিহীন মৎস্যখাদ্য বিক্রির দায়ে মৎস্য খাদ্য ও পশুখাদ্য আইনের ধারা ৬ ও ধারা ২০ এ দুটি এবং আলাদা বিক্রয়কারীকে ৩০০০/- ২০০০/ ও - ২০০০ মোট তিনটি মামলায়  ৭০০০(সাত হাজার) টাকা জরিমানা করা হয়। রায়েদ বাজারে অন্য একটি দোকান সিলগালা করা হয় লাইসেন্স বিহীন খাদ্য বিক্রির অপরাধে।

এই অভিযান পরিচালনাকালে সব ব্যবসায়ীকে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্যতালিকা টানানো, ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা ও ক্রয় ভাউচার সংরক্ষণ করা, এবং অবৈধ মজুদদারি করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম লুৎফর রহমান বলেন, সরকারি নির্দেশনা না মেনে বিক্রেতারা যে যার মতো করে বিক্রি করছেন। সরকার নির্ধারিক মূল্যে ও বাজার পরিস্থিতি ঠিক রাখতে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়াও অন্যান্য পণ্যের দাম পর্যবেক্ষণ করে সর্তক করা হয়।
ব্যবসায়ীরা সংশোধিত না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ-সময় উপস্থিত ছিলেন, উপজেলা   সিনিয়র  মৎস্য কর্মকর্তা আশরাফ উল্লাহ  ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দেওয়ান কামরুজ্জামান জামি। মোবাইল কোড পরিচালনা কালে  সহযোগিতায় ছিলেন কাপাসিয়া থানা পুলিশ ও আনসার সদস্যরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft