বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাজধানীতে চিহ্নিত হচ্ছে ঝুঁকিপূর্ণ ভবন
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ৬:২০ অপরাহ্ন

ঢাকায় যেসব বহুতল ভবন বা মার্কেট আছে সেখানে অনেক ক্ষেত্রেই আগুন লাগলে বের হওয়ার জন্য আলাদা করে জরুরি নির্গমন সিড়ি থাকে না। কোথাও কোথাও আগুন নেভানোর প্রাথমিক ব্যবস্থাও নেই।

আবার যেসব ভবন রেস্টুরেন্ট চালানোর মতো করে তৈরি হয়নি, সেখানেও রেস্টুরেন্ট হয়ে ভবনগুলোকে অগ্নিকাণ্ডের জন্য ঝুঁকিপূর্ণ করে তুলেছে।

বেইলি রোডের ঘটনার পর রাজউক, সিটি করপোরেশনসহ বিভিন্ন সংস্থা এখন অভিযান চালাচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ ভবন বা রেস্টুরেন্ট পেলে সেগুলো সিলগালাও করে দেয়া হচ্ছে।

কিন্তু অগ্নিঝুঁকিতে থাকা এসব ভবনের কী হবে? সেগুলো কি ভেঙে ফেলা হবে? নাকি ভেঙে না ফেলেও ভবনগুলোকে ঝুঁকিমুক্ত করা সম্ভব? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft