শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পটুয়াখালী পৌর নির্বাচন
মেয়র প্রার্থী ডাঃ শফিকুলের নির্বাচনী ইশতেহার ঘোষণা
পটুয়াখালী প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ৬:২৬ অপরাহ্ন

পটুয়াখালী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মোবাইল মার্কার মেয়র প্রার্থী ডাঃ মোঃ শফিকুল ইসলাম গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় পটুয়াখালী প্রেসক্লাবে তার নির্বাচনী ইশতোহার ঘোষণা করেন।

এসময় তিনি বলেন, ‘আমি এই পটুয়াখালীর সন্তান। পটুয়াখালীর প্রতিটি মানুষ আমার পরিবারের সদস্য। আমি তাদের ঘরের ছেলে। আমি শাসক নয়, জনগনের সেবক হিসেবে কাজ করতে চাই।’ 

এসময় তিনি তার নির্বাচনী ইশতেহারে বলেন, প্রতিটি বাড়ির উপর বর্ধিত হোল্ডিং ট্যাক্স, পানির বিল, ট্রেড লাইন্সেস ফি সহ অন্যান্য ফি সমূহ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাথে আলোচনা স্বাপেক্ষে সহনীয় মাত্রায় পুনঃনির্ধারন করা হবে (২) স্থানীয় সরকার মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ভুক্ত প্রতিষ্ঠান, জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট সব সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে বছরব্যাপী মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন। (৩) পৌর শহরের যানযট নিরসন সহ অতি জোয়ারের কারনে শহরকে প্লাবিত হওয়া থেকে রক্ষার জন্য চক্রাকার বাঁধ নির্মাণ করা হবে, যা বাইপাশ রাস্তা হিসাবে কাজ করবে। এর মাধ্যমে পন্যবাহী ট্রাক ও ভারী যানবাহন শহরে প্রবেশ না করেই গন্তব্যে পৌঁছে যাবে। (৪) বিগত পাঁচ বছরে অপরিকল্পিত উন্নয়নের নামে হাজার হাজার বৃক্ষ নিধন ও উন্মুক্ত জলাশয় ভরাটের মাধ্যমে (যা সরকার ঘোষিত বিধিমালা পরিপন্থি) শহরের পরিবেশগত যে অপূরনীয় ক্ষতি করা হয়েছে তা পূরণ করার জন্য পৌরসভার নিজস্ব ভূমি সহ সকল স্থাপনায় বৃক্ষ রোপন ও ব্যক্তি মালিকানাধীন জমিতে বৃক্ষরোপন করার জন্য সকলকে উদ্বুদ্ধ করা ও পৌরসভা থেকে বিনামূল্যে গাছের চারা সরবরাহ করা হবে এবং কোন উন্নয়ন কর্মকান্ডে পরিবেশের জন্য ক্ষতিকর এমন কোন কাজ করা হবে না। (৫) বস্তিবাসী ও স্বল্প আয়ের পরিবারের জন্য পৌরসভার পানি সরবরাহ সহ বিভিন্ন নাগরিক সুবিধা নিশ্চিত করন। (৬) পৌরসভার সকল লেক-খালের সংস্কার সহ প্রতিটি ওয়ার্ডে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন এর জন্য পরিকল্পিত ড্রেনেজ নেটওয়ার্ক বাস্তবায়নের মাধ্যমে নগরীর জলাবদ্ধতা নিরসন। (৭) ডাম্পিং স্টেশন কার্যকরের মাধ্যমে পরিকল্পিতভাবে বর্জ্য অপসারন করে ময়লা আবর্জনামুক্ত শহর গড়া। (৮) আমার শহর-“ডিজিটাল প্লাটফর্ম”-এর মাধ্যমে নাগরিক সমস্যার অভিযোগ গ্রহণ ও সার্বক্ষনিক তদারকি সহ সকল নাগরিক সুবিধার নিশ্চিতকরণ এবং মেয়রের সাথে নাগরিকদের সরাসরি যোগাযোগ স্থাপনসহ তেরটি উল্লেখযোগ্য বিষয় তুলে ধরেন।

তিনি আরো বলেন, আমি মেয়র হিসেবে বিগত ৮ বছর (২০১১-১৮) দায়িত্ব পালনের অভিজ্ঞতার আলোকে একটি আধুনিক পৌরসভা বিনির্মাণে পৌরবাসীর চাহিদা ও দাবী অগ্রাধিকার ভিত্তিতে নির্বাচনী ইশতেহারে অর্ন্তভূক্ত করেছি।

এসময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সুলতান আহমেদ মৃধা, কোষাধ্যক্ষ সবির গাজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. তারিকুজ্জামান মনিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft