বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে না    ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার   
ঘিওরে রাতের আঁধারে বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললো দুর্বৃত্তরা
ঘিওর (মানিকগঞ্জ) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৮:৪৭ অপরাহ্ন

মানিকগঞ্জের ঘিওরে একটি মাধ্যমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর রাতের আঁধারে ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার বড়টিয়া ইউনিয়নের ফুলহারা আঞ্চলিক উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান বিদ্যালয় কর্তৃপক্ষ। 

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পি আক্তার ঘিওর থানায় অভিযোগ দায়ের করেছেন।  

স্থানীয়রা জানায়, বিদ্যালয় ছুটির পর সন্ধ্যা নামলেই এ বিদ্যালয়ের চারদিক মাদক কারবারিদের দখলে চলে যায়। তারা রাতভর মাদক সেবন ও বিক্রি কার্যক্রম করে। স্থানীয়রা তাদের কাছে অসহায়। মাদকসেবী ও বখাটেদের এমন তান্ডব অস্বস্তিকর। স্কুল চলাকালীন সময়েও মাদকসেবী ও বখাটেদের আনাগোনায় বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়। এসব অপ্রীতিকর ঘটনা থেকে রক্ষা পেতে বিদ্যালয় পরিচালনা পরিষদ সম্প্রতি বিদ্যালয়ের প্রবেশমুখে বাউন্ডারি ওয়াল ও গেট নির্মাণ করেন। বৃহস্পতিবার গভীর রাতের কোন এক সময় একদল দুর্বৃত্ত ওই স্কুলের ৮০ মিটার বাউন্ডারি ওয়াল ভেঙ্গে ফেলে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পি আক্তার বলেন, কে বা কারা রাতের আধারে স্কুলের বাউন্ডারি ওয়াল ভেঙ্গে ফেলেছে। বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।  প্রশাসনের সহায়তা চেয়ে থানায় অভিযোগ দায়ের করেছি।  বছর চার আগেও বাউন্ডারি দেয়াল স্থানীয় রাজিব নামের এক যুবক ভেঙে ফেলেছিল।  সে ঘটনায় থানায় মামলাও হয়েছিল।  

স্থানীয় বড়টিয়া ইউপি চেয়ারম্যান শামছুল হক মোল্লা রওশন বলেন, এই বিদ্যালয়ের বারান্দা দিয়ে যাতায়াত করতো স্থানীয় রাজিব নামের এক বখাটে। এছাড়াও বিদ্যালয়ের পেছনের ফাঁকা স্থানে নেশাখোরদের আড্ডা বসতো। শিক্ষার্থীদের পড়াশোনা ও সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে বাউন্ডারী দেয়াল নির্মাণ করা হয়।  ধারনা করা হচ্ছে ওই বখাটেরা দেয়াল ভেঙেছে।   

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: জিয়াউল হক জিয়া বলেন, এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। দুষ্কৃতকারী নতুন তৈরী করা বাউন্ডারির ওয়াল ভেঙে ফেলেছে।  আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

ঘিওর থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি।  পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।   তদন্ত চলমান।  দোষীদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft