শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ফের ঢাকায় গাইতে আসছেন অঞ্জন
প্রকাশ: সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৫৪ অপরাহ্ন

দুই বাংলার শ্রোতানন্দিত গায়ক অঞ্জন দত্ত আবারও ঢাকায় আসছেন গান গাইতে। ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’ শীর্ষক এক কনসার্টে অংশ নিতে ঢাকা আসছেন তিনি। আগামী ১১ মে ঢাকায় গান গাইবেন অঞ্জন। অঞ্জন দত্তের কনসার্টের ঘোষণা দিয়েছে আর্কলাইট ইভেন্টস।

রোববার আর্কলাইট ইভেন্টস তাদের ফেসবুক পেজে জানিয়েছে, ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’ শিরোনামের কনসার্টে গাইতে ঢাকায় গাইতে আসছেন অঞ্জন দত্ত। সঙ্গে আরও জানানো হয়, এদিন অঞ্জনের সঙ্গে আরও গাইবে জনপ্রিয় ব্যান্ডদল কাকতাল ও সংগীতশিল্পী আহমেদ হাসান সানি।

আর্কলাইট ইভেন্টস ছাড়াও এই আয়োজনে আরও যুক্ত আছে অ্যাসেন এবং জার্কুনিয়াম নামের দুটি প্রতিষ্ঠান। গেট সেট রকে দুটি ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট, যেখানে রেগুলার টিকিটের দাম রাখা হয়েছে ১ হাজার ৫০০ টাকা এবং ভিআইপি ক্যাটাগরির মূল্য ৩ হাজার ৫০০ টাকা। কনসার্টটির ভেন্যু ঢাকার পূর্বাচলের ঢাকা এরিনা।

জানা যায়, ১২ মে দিনটি অঞ্জন দত্তের ভক্তদের জন্য বিশেষ, এদিন মালার জন্মদিন। মালার জন্মদিনের আগেরদিন অর্থাৎ ১১ মে ঢাকার কনসার্টে আমরা সবাই অঞ্জনের সঙ্গে গলা মেলাব। কনসার্ট শেষ হবে ‘মালা’ গানটি দিয়ে।

তোমার জঙলা পাড়ের ঢাকেশ্বরী শাড়ি,তোমার পিসিচন্দ্রের ঝুমকো কানের দুল,আজ ১২ মে তাই সকাল থেকে,জন্মদিনের তোড়া তোড়া ফুল
  আজ মালার জন্মদিন। অঞ্জন দত্তের এই ‘মালা’গানটি ১৯৯৩ সালে মুক্তি পায়। 

দুই বাংলার অনেক তরুণ, বা তারুণ্য পেরিয়ে যাওয়া অনেকেই ১২ মে মালার জন্মদিন পালন করেছেন বা করেন। আবার অনেকের কাছে সেদিন চলে যাওয়ায় দিনটি বিষাদের। কিন্তু কে এই মালা? এমন প্রশ্নের উত্তর পাওয়া যায়নি বছরের পর বছর পেরিয়ে গেলেও।

অঞ্জনের এই গানের সুর মৌলিক নয়, তা নিজেই জানিয়েছেন বিভিন্ন সময়। পিটার সারস্টেডের ‘হোয়্যার ডু ইউ গো টু মাই লাভলি’ গান থেকেই জন্ম নিয়েছে ‘মালা’। মানে পিটারের গানের সুরে ভেসে এসেছিল যে চরিত্র, তাঁর নাম মেরি। সেই একই সুরের ওপর অঞ্জন দত্ত নির্মাণ করেন মালাকে।

গত মাসে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কিংবদন্তি নির্মাতা মৃণাল সেনকে নিয়ে বানানো ‘চালচিত্র এখন’ চলচ্চিত্র নিয়ে এসেছিলেন অঞ্জন। সঙ্গে মাস্টারক্লাসও নিয়েছেন তিনি, পাশাপাশি গানও গান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft