বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা   
আফগানিস্তানে তুষারপাতের কারণে ভূমিধস, নিহত ২৫
প্রকাশ: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:২৭ অপরাহ্ন

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নুরিস্তান প্রদেশে ভারি তুষারপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ২৫ জন নিহত এবং আটজন আহত হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে এএফপি সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নুরিস্তানের তাতিন উপত্যকার নাক্রে গ্রামের মধ্য দিয়ে রবিবার রাতভর মাটি, তুষার ও ধ্বংসস্তূপ বয়ে গেছে।

মুখপাত্র জনান সায়েক গণমাধ্যমে শেয়ার করা একটি ভিডিও ক্লিপে বলেছেন, ভূমিধসে প্রায় ২৫ জন নিহত এবং আটজন আহত হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

পাকিস্তানের সীমান্তবর্তী নুরিস্তান প্রদেশের অধিকাংশই পাহাড়ি বনে আচ্ছাদিত এবং হিন্দুকুশ পর্বতশ্রেণীর দক্ষিণ প্রান্তে গিয়ে মিলেছে।

প্রাদেশিক কর্মকর্তাদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বরফের কারণে উদ্ধার তৎপরতাও ব্যাহত হয়েছে।

প্রদেশের গণপূর্ত প্রধান মোহাম্মদ নবী আদেল বলেছেন, মেঘ ও বৃষ্টির কারণে হেলিকপ্টার নুরিস্তানে অবতরণ করতে পারছে না। প্রদেশের একটি প্রধান সড়ক তুষারে অবরুদ্ধ হয়ে আছে। ফলে উদ্ধার অভিযান কঠিন হয়ে পড়েছে।

তথ্য ও সংস্কৃতি বিষয়ক প্রাদেশিক প্রধান জামিউল্লাহ হাশিমি এএফপিকে জানিয়েছেন, প্রায় ২০টি বাড়ি ধ্বংস হয়েছে বা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft