শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বকশীগঞ্জ পৌর নির্বাচনে ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা
জামালপুর প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৪৩ অপরাহ্ন

আগামী ৯ মার্চ দ্বিতীয় বারের মতো জামালপুরের বকশীগঞ্জ   পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনকে ঘিরে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা দেখা গেছে।

গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে বিকেল পর্যন্ত উৎসবমুখোর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের ৪৩ জন প্রার্থী সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

এর মধ্যে মেয়র পদে চারজন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর ২৮ জন ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১১ জনসহ মোট ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে বকশীগঞ্জ উপজেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুল, বর্তমান মেয়র ও পৌর যুবলীগের আহ্বায়ক নজরুল ইসলাম সওদাগর, উপজেলা  বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিন ও আনোয়ার হোসেন তালুকদার বাহাদুর, মনোনয়ন জমা দিয়েছেন।  

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয়ে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জামালপুর  জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ  শানিয়াজামান তালুকদার ।

তিনি জেপিনিউজকে বলেন, আগামী  মাসের ৯ মার্চ  অনুষ্ঠিত হতে যাওয়া বকশীগঞ্জ  পৌরসভা নির্বাচনে সব ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। এছাড়া অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রতিটি ভোট কেন্দ্রে  আইনশৃঙ্খলা বাহিনী  কঠোর ভাবে কাজ করে ।
 
জানা গেছে, বকশীগঞ্জ  পৌরসভা নির্বাচনে ৩৫ হাজার ৫১৮ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের ১৮ হাজার ৯ জন এবং পুরুষ ভোটারের রয়েছে ১৭ হাজার ৫শত জন।  

এদিকে, মনোনয়পত্র যাচাই-বাছাই হবে চলতি মাসে ১৫ তারিখে । মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২২ ফেব্রুয়ারী এবং প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারী । আগামী  ৯ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পৌরসভার ১২টি কেন্দ্রের ১০৯ টি বুথে ইভিএমে ভোটগ্রহণ হবে। নির্বাচনে নয়টি কেন্দ্রে  ম্যাজিস্ট্রেট ও একজন বিচারিক ম্যাজিস্ট্রেট,  বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft