বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
চ্যাম্পিয়ন্স লিগে কোপেনহেগেনের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় সিটির
প্রকাশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:০২ অপরাহ্ন

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার রাতে কোপেনহেগেনের মাঠে পুরো সময় ধরেই দুর্দান্ত ছিল ম্যানচেস্টার সিটি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে কোপেনহেগেনকে এক রকম উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচে ৩-১ গোলের জয় পেয়েছে সিটি। 

কোপেনহেগেনকে শুরু থেকেই চাপে রেখে গোল আদায় করতেও বেশি দেরি করেনি সিটি। মাত্র ১০ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ডি ব্রুইনা। দীর্ঘদিন পর দলে ফিরেও গত কয়েক ম্যাচ ধরেই দুর্দান্ত খেলছেন এই বেলজিয়ান তারকা।

শুরুর চাপ সিটি অব্যাহত রেখেছিল জ্যাক গ্রিলিশের ইনজুরি হওয়ার আগ পর্যন্ত। গ্রিলিশ চোট পেয়ে মাঠ ছাড়লে জেরেমি ডকুকে নামায় গার্দিওলা। এরইমধ্যে সিটির জালে বল জড়িয়ে চমক দেখায় কোপেনহেগেন। ৩৪ মিনিটে গোল করে ১-১ সমতায় ফেরে স্বাগতিকরা।

গোলটি মূলত নিজের দোষের কারণেই হজম করতে হয়েছে সিটিকে। গোলরক্ষক এডারসনের দুর্বল শট কোপেনগেনের খেলোয়াড় মোহাম্মদ এলিওনৌসুর কাছে গেলে তিনি ম্যাটসনকে পাস করে দেন। বল রিসিভ করে বাঁকানো দুর্দান্ত শটে সিটির জাল কাঁপান ম্যাটসন।

এরপর বিরতিতে যাওয়ার আগে ৪৫ মিনিটে সিটির হয়ে গোল করেন বার্নান্দো সিলভা। তার গোলে ২-১ গোলে এগিয়ে যায় সিটি। ম্যাচের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে (৯০+২) ফিল ফোডেন গোল করে সিটিকে ২ গোল এগিয়ে দিয়ে প্রথম লেগ শেষ করেন।

ম্যাচ শেষে সিটি ম্যানেজার গার্দিওলা টিএনটি স্পোর্টকে বলেন, ‘সত্যিই, সত্যিই ভালো, আমি খুবই গর্বিত। এটা গুরুত্বপূর্ণ ছিল। আজকের খেলাটা নিখুঁত ছিল। তারা সঠিক মুহুর্তে ধৈর্য ধরেছিল। সত্যিই ভালো। তৃতীয় গোলটি আমাদের অনেক সাহায্য করেছে। আশা করি, আমরা এটি ঘরের মাঠে শেষ করে পরের ম্যাচে যেতে পারবো।’

সিটি কোচ আরও বলেন, ‘আমরা একটি গোল হজম করেছি। কিন্তু কখনও কখনও তা ঘটে। দ্বিতীয়ার্ধে তারা পেছনে পাঁচজন খেলেছে কিন্তু সাধারণভাবে আমরা ভালো করেছি। আমরা পাসের ক্ষেত্রে আমরা ভুল করিনি বা জনতার দলকে সমর্থনও আমাদের প্রভাবিত করতে পারেনি। আমাদের নিখুঁত খেলা ছিল, তাই সত্যিই খুশি।’

আগামী ৬ মার্চ সিিটির মাঠ ইতিহাদে দ্বিতীয় লেগ খেলতে আসবে কোপেনহেগেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft