রোববার ১৯ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না গাজায়     তাপপ্রবাহ কমে আসতে পারে বৃষ্টি    রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র   
বালিশের নিচে রসুন রেখে ঘুমালে যা হয়
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:২৪ অপরাহ্ন

রসুন, পরিচিত একটি মসলা। এটি রান্নার স্বাদ যেমন বাড়ায়, তেমনি উপকার করে স্বাস্থ্যেরও। নিয়মিত রসুন খেলে নানা ধরনের উপকার মেলে। কিন্তু অনেকে আবার বালিশের নিচে রসুন রেখে ঘুমান। এতে কি কোনো লাভ হয়? চলুন জেনে নেওয়া যাক- 

শরীরের নানা উপকারে কার্যকরী ভূমিকা রাখে রসুন। হার্টের সমস্যা, যকৃতের সমস্যা, ঠাণ্ডা লাগা, ধমনী ভিতরের পথ পরিষ্কার রাখা ইত্যাদি কাজে লাগতে পারে রসুন। এটি রক্ত বিশুদ্ধ রাখতে সাহায্য করে। 

সকালে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন খেলে তা অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে। এরপর পাশাশি নিয়ন্ত্রণে রাখে উচ্চ রক্তচাপ। লিভার, পিত্তথলি ও পাকস্থলিকে সুস্থ রাখতে সাহায্য করে রসুন। এটি হজমশক্তি বাড়াতে কার্যকরী ভূমিকা রাখে। ক্যানসার প্রতিরোধে রসুনের জুড়ি মেলা ভার। এই মসলাটি ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারি। 

আরও পড়ুন- চুল পড়া কমাতে রসুন তেলের দারুণ চমক, জানুন বানানোর উপায়
কেবল যে রসুন খেলে উপকার মেলে তা নয়। এর স্পর্শে থাকলেও নানা উপকার মেলে। বালিশের নীচে এক কোয়া কাঁচা রসুন রেখে রাতে ঘুমালে অনেক উপকারিতা মেলে। 

অনেকের মতে, বালিশের নিচে রসুন রেখে ঘুমালে ঘুম গভীর হয়। উদ্বেগ কমায় এটি। হতাশা কমাতেও এই ট্রিকটি দারুণ কাজ করে। বালিশের নিচে রসুন রেখে ঘুমালে নেতিবাচক মানসিকতা দূর হয়। মন ফুরফুরে করতে কাজ করে এটি। 

তবে এগুলো প্রথাগত চিকিৎসাবিজ্ঞান দ্বারা প্রমাণিত নয়। মানসিক সমস্যা অতিরিক্ত মাত্রায় হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। সেক্ষেত্রে এমন টোটকার সাহায্য না নেওয়াই ভালো। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft