শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নেতানিয়াহুকে ‘গালি’ দিয়েছেন বাইডেন, কারণ কী
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:১২ অপরাহ্ন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলের নির্বিচারে হামলার কারণে চাপের মুখে পড়েছে যুক্তরাষ্ট্রও। তারা তাদের অন্যতম মিত্রকে সব ধরনের সাহায্য করলেও ইসরায়েল সরকার যুক্তরাষ্ট্রের বেশিরভাগ অনুরোধ মানছে না। 

এমন অবস্থায় এবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে গালি দিয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ‘ব্যাড . গাই’  (খারাপ লোক) বলে গালি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে হোয়াইট হাউজ বিষয়টি অস্বীকার করেছে।

পলিটিকোর প্রতিবেদনে বলা হয়, এতে বলা হয়, গাজা যুদ্ধ পঞ্চম মাসে প্রবেশ করায় ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে নিয়ে সংশয় প্রকাশ করেছেন বাইডেন। সেই সঙ্গে তিনি নেতানিয়াহুকে ব্যক্তিগতভাবে ‘খারাপ লোক’ বলে অভিহিত করেন।

বাইডেনের মুখপাত্র অ্যান্ড্রু বেটস পলিটিকোকে বলেছেন যে, প্রেসিডেন্ট এবং তিনি কেউ এমন কিছু বলেননি। তিনি দাবি করেন, ‘দুই নেতার (বাইডেন ও নেতানিয়াহু) কয়েক দশকের দীর্ঘ সম্পর্ক প্রকাশ্যে এবং ব্যক্তিগতভাবে সম্মানজনক।’

গাজায় হামলা ও সাধারণ মানুষ হতাহতের বিষয় নিয়ে আন্তর্জাতিক চাপের মুখে পড়েছে বাইডেন প্রশাসন। এ বিষয়ে তারা ইসরায়েলের সঙ্গে বারবার আলোচনা করেও সন্তোষজনক কোনো ফলাফল পায়নি।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft