বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মিয়ানমারে আরো ঘাঁটি দখল বিদ্রোহীদের, নিহত ৬২ সেনা
প্রকাশ: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:০৯ অপরাহ্ন

মিয়ানমারে ভয়াবহ প্রতিরোধের মুখে পড়েছে জান্তা সরকার। দেশটির বিভিন্ন সামরিক ঘাঁটি দখল করে নিয়েছে গণতন্ত্রকামী ও সশস্ত্র বিদ্রোহীরা। 

গত তিনদিনে অন্তত ৬২ সেনার মৃত্যু হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে থাইল্যান্ডে নির্বাসিত মিয়ানমারের নাগরিকদের সংবাদমাধ্যম দ্য ইরাবতী।

খবরে বলা হয়েছে, পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) এবং জাতিগত সশস্ত্র সংগঠন (ইএও) সারাদেশে শাসকদের লক্ষ্যবস্তুতে হামলা বাড়িয়েছে। এতে গত তিন দিনে আরও ঘাঁটি এবং ৬২ সেনা হারিয়েছে জান্তা সরকার।

এই ঘটনাগুলো সাগাইং, ম্যাগওয়ে এবং মান্দালয় অঞ্চল, কাচিন এবং কারেন রাজ্যে ঘটেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পিডিএফ এবং ইআও’র গণমাধ্যম শাখার সঙ্গে যোগাযোগ করে এই তথ্য মিলেছে বলে জানিয়েছে ইরাবতী। সংবাদমাধ্যমটি জানিয়েছে- এসব তথ্য স্বাধীনভাবে যাচাই করা যায়নি। এছাড়া এ বিষয়ে কোনো মন্তব্য করেনি জান্তা সরকারও।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft