বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর   
আক্কেলপুরে অবৈধ গ্রীন অয়েল কারখানায় র‍্যাবের অভিযান
আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ৮:৫০ অপরাহ্ন

জয়পুরহাটের আক্কেলপুরে অবৈধ ফার্নিশ অয়েল বা গ্রীন অয়েল কারখানায় র‍্যাব-৫ এর সদস্যরা অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানার মালিক মেহেদী হাসানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানার পাশাপাশি ১ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

র‍্যাব-৫ ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন আক্কেলপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুনিরা সুলতানা। 

আজ মঙ্গলবার র‍্যাব-৫ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, উপজেলার তিলকপুর ইউনিয়নের কয়াশোবলা গ্রামে সরকারের অনুমতি ছাড়া অবৈধভাবে বয়লার মেশিন স্থাপন করে টায়ার পুড়িয়ে দীর্ঘদিন ধরে ফার্নিশ অয়েল বা গ্রীন অয়েল উৎপাদন করে আসছিল নওগাঁ সদর উপজেলার শ্রীধরপুর গ্রামের মেহেদী হাসান। তার কারখানায় টায়ার পোড়ানো ধোঁয়ার দুর্গন্ধে এলাকার পরিবেশ দূষণ হয়ে দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম সৃষ্টি হয়েছে। বিষাক্ত কালো ধোঁয়ার কারণে বেড়ে চলছে, শিশুদের কাশি, অ্যাজমা, হাঁপানি ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ বালাই। তাছাড়া সেখান থেকে ফসলী জমিতে অয়েল ছড়িয়ে পড়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিষয়টি নিয়ে জয়পুরহাট র‍্যাব-৫ এর সদস্যরা ওই কারখানায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারখানার মালিক মেহেদী হাসানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে তাকে ১ মাস কারাদন্ড প্রদান করা করেন। 

সহকারী কমিশনার (ভূমি) মুনিরা সুলতানা বলেন, ওই কারখানায় টায়ার পুড়িয়ে দীর্ঘদিন ধরে ফার্নিশ অয়েল বা গ্রীন অয়েল উৎপাদন করা হচ্ছিল। এতে বিষাক্ত ধোঁয়ায় জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে। যৌথ অভিযান পরিচালনা করে মালিককে জেল ও জরিমানা করা হয়েছে।

পরে উপজেলার পশ্চিম শিয়ালাপাড়া গ্রামে আরও একটি অভিযান পরিচালনা করে ২ হাজার ৮০ লিটার বাংলা মদসহ ৩ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫। এসময় ওই গ্রামের মৃত জোহন পাহানের দুই ছেলে লোকাই পাহান (৪০), ভীম পাহান (৩৫), এবং মৃত মোহন লালের ছেলে শ্যামল পাহান (৪০) কে গ্রেফতার করা হয়।

তারা দীর্ঘদিন থেকে লোকচক্ষুর আড়ালে নিজ বাড়িতে বাংলা মদ উৎপাদন করে তা গ্রামের যুবকদের নিকট ৫০ ও ১০০ টাকায় ছোট ছোট বোতলে বিক্রয় করে আসছিল বলে আরেক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় র‍্যাব। পরে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft