বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরি উদ্ধার
মানিকগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ১:৩২ অপরাহ্ন

পাটুরিয়ার ৫ নং ঘাটের অদূরে ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরিটিকে উদ্ধার অভিযানের অষ্টম দিনে ভাসিয়ে পদ্মার তীরে আনতে সক্ষম হয়েছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এ ঘটনায় ডুবে যাওয়া ৯টি ট্রাকও উদ্ধার সম্পূর্ণ হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার ভাটিতে নয়াকান্দি নামক এলাকার নদীর তিরে রজনীগন্ধা ফেরিটিকে নিয়ে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

গতকাল বুধবার রাত ১১টায় নদীতে নিমজ্জিত ফেরিটি উদ্ধার করে পাটুরিয়া ৫নং ঘাটের পূর্বে দরিকান্দি এলাকায় নদী তীরে নোঙর করে রাখা হয়েছে।

পানিতে তলিয়ে যাওয়া দুটি ট্রাকও উদ্ধার করা হয়েছে। গত আটদিনের অভিযানে ডুবে যাওয়া ফেরি, ফেরির সঙ্গে থাকা মালবাহী সকল গাড়ি ও নিখোঁজ ফেরির দ্বিতীয় ইঞ্জিন মাস্টারের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ডুবে যাওয়ার অষ্টমতম দিন রজনীগন্ধা ফেরিটি উদ্ধার হয়েছে। এছাড়াও নদীতে ডুবে যাওয়া ৯টি ট্রাকও ইতোমধ্য উদ্ধার সম্পূর্ণ হয়েছে। উদ্ধার কাজে ৮ দিন ধরে ফায়ার সার্ভিস, নৌবাহীনী, বিআইডব্লিউটিএ লোকজন নিয়োজিত ছিলেন।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ফেরিটিতে মেরিন ইঞ্জিনিয়াররা এখন পর্যবেক্ষণ করবেন। তাদের তদন্তের পরে বলা যাবে কবে নাগাদ ফেরিটি বহরে যোগ হবে।

গত  ১৭ জানুয়ারী বুধবার  সকালে কাভার্ডভ্যান, ট্রাকসহ ৯টি যানবাহন নিয়ে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের কাছে পদ্মা নদীতে ডুবে যায় ফেরি রজনীগন্ধা। রাত দেড়টার দিকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়ার পদ্মা নদীতে আটকা পড়ে ফেরিটি। গত সোমবার বিকেলে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের সদস্যরা দুর্ঘটনাস্থলের প্রায় ১৩ কিলোমিটার দূরে পদ্মা নদী থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft