বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বডি পলিশ যদি ঘরে করাতে চান
প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ৭:০৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ৮:০৬ অপরাহ্ন

শীতকাল মানেই বিয়ের ভরপুর সিজন। সামনেই যাদের বিয়ে তারা পার করছেন ব্যস্ত সময়। এদিকে আবহাওয়া যেমনই হোক তার প্রভাব পড়ে ত্বকে। রোদ, বৃষ্টি আর শীতের কারণে নিষ্প্রাণ হয়ে পড়ে ত্বক। পেডিকিওর, মেনিকিউর, ফেসিয়াল সব করালেও হয়ত সময়ের অভাবে পার্লারে গিয়ে বডি পলিশ আর করানো হয়নি।  জীবনের বিশেষ দিনটিতে নিজেকে একটু বেশি সুন্দর দেখানো চাই। চাইলে কিন্তু ঘরেই করে ফেলতে পারেন বডি পলিশের কাজটি। চলুন জেনে নিই কম খরচে বডি পলিশিং করার পদ্ধতি- 

বডি পলিশ করতে কী কী লাগবে?
বডি পলিশ করতে ত্বকের ধরন বুঝে ভালোমানের এক্সফোলিয়েটর, হাইড্রেটিং বডি মাস্ক, একটি স্ক্রাবিং ব্রাশ বা লুফা, বডি অয়েল এবং ময়েশ্চারাইজার লাগবে। সঙ্গে রাখুন এসেনশিয়াল অয়েলও। 

কীভাবে বডি পলিশ করবেন?
প্রথমে নরম কোনো ব্রাশ বা লুফা দিয়ে ত্বক পরিষ্কার করে নিন। গায়ে পানি দেওয়ার প্রয়োজন নেই। এই প্রক্রিয়াকে বলা হয় ‘ড্রাই ব্রাশিং’। এই প্রক্রিয়ায় ত্বক থেকে মৃত কোষ দূর হয়। গায়ে সামান্য পানি ঢেলে নিন। এবার এক্সফোলিয়েট করুন। দেহের রুক্ষ অংশগুলো বিশেষত কনুই, হাঁটু, গোড়ালির মতো তুলনায় মোটা চামড়া একটু বেশি চাপ দিয়ে ঘষে নিন। বাজার থেকে কেনা মাস্ক দিয়ে এক্সফোলিয়েট করুন। চাইলে ঘরোয়া উপাদান দিয়েই তা তৈরি করে ফেলতে পারেন। 

টক দই, মধু আর অ্যালোভেরা মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। মুখের চেয়ে দেহ সাধারণত বেশি শুষ্ক হয়। তাই এর সঙ্গে কয়েক ফোঁটা পছন্দের এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। সারা গায়ে এই প্যাক মেখে ২০ মিনিট অপেক্ষা করুন।  প্যাক কিছুটা শুকিয়ে এলে ঈষদুষ্ণ পানি দিয়ে পুরো শরীর ধুয়ে ফেলুন। খেয়াল রাখবেন, ত্বকের ক্ষুদ্র ক্ষুদ্র ছিদ্রে যেন প্যাক জমে না থাকে। 

এবার একটি নরম তোয়ালে দিয়ে হালকা করে গা মুছে নিন। গায়ে যে তেল মাখেন তার সঙ্গে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। চাইলে নারকেল তেলও ব্যবহার করতে পারেন। সারা শরীরে ভালো করে এই তেল মেখে নিন।  তেল মাখার কিছুক্ষণ পর ময়েশ্চারাইজার মেখে নিন। আপনার ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার মাখুন। অনেকে ভাবেন, তেল লাগানোর পর এটি দেওয়ার প্রয়োজন নেই। এই ধারণা ভুল। ময়েশ্চারাইজার মাখলে আপনার ত্বক হয়ে উঠবে কোমল, নমনীয় আর লাবণ্যময়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft