বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা দিয়েছেন সাবেক এমপি মমতাজ
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৯:২৩ অপরাহ্ন

আজ শুক্রবার মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় মানিকগঞ্জ-২ আসনে নির্বাচন পরিবর্তী সহিংসতার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী ও সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম। এ সময়ে মধ্যে সমর্কদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে নিজেরাই হামলাকারীদের মোকাবেলা করবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি। 

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ও আল্টিমেটামের কথা জানান তিনি।

মমতাজ আজ শুক্রবার দিনভর সিংগাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচন পরবর্তী হামলায় আহত এবং ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের খোঁজ–খবর নেন। 

এসময় মমতাজ অভিযোগ করেন, ভোটে জেতার পর স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলুর সমর্থকরা তাঁর কর্মী–সমর্থকদের মারধর এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করছে। হামলায় অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এসব ঘটনায় একাধিক মামলা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। 

মমতাজ অভিযোগ করে বলেন, ‘বিজয়ী প্রার্থী বিএনপি–জামায়াতকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টায় লিপ্ত রয়েছে।’ 

মমতাজ বলেন, ‘দেয়ালে পিঠ ঠেকে গেছে। ২৪ ঘণ্টার মধ্যে হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের ছেলে নবীনূর রহমান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিবসহ হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে নিজেরাই রাস্তায় নেমে মেকাবেলা করাসহ নেতা–কর্মীদের নিয়ে হামলাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।’

এর আগে, কয়েকটি পথসভায় হামলাকারীদের ঘর থেকে ধরে আনার ঘোষণা দেন মমতাজ। সন্ধ্যায় হরিরামপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলমের সঙ্গে বৈঠক করেন তিনি। এ সময় হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

মানিকগঞ্জ-২ আসনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও সিংগাইর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সিংগাইর  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. ইউসুফ আলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব, সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম বাশারসহ সিঙ্গাইর এবং হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

অভিযোগের ব্যাপারে মানিকগঞ্জ-২ আসনের বিজয়ী প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, ‘আমার কোনো কর্মী মমতাজ বেগমের কোনো সমর্থকদের মারধর বা হুমকি দেননি, উল্টো তার গুণ্ডা বাহিনী আমার কর্মী–সমর্থকদের নানাভাবে হুমকি দিচ্ছে, মারধর করছে। মমতাজ এই ধরনের মিথ্যা, বানোয়াট রিউমার ছড়িয়ে জনগণকে বোকা বানানোর চেষ্টা করছে।’

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহ নূর-এ আলম জানান, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে আসামিরা সবাই বিজ্ঞ আদালতের জামিনে আছেন। আসামি গ্রেপ্তারে পুলিশের কোনো গাফেলতি নেই।

সিঙ্গাইর-হরিরামপুর এবং সদরের তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত মানিকগঞ্জ-২ আসন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগমকে হারিয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু। এই আসনে ৪ লাখ ৬৬ হাজার ৯৮৯ ভোটের মধ্যে দেওয়ান জাহিদ আহমেদ টুলু পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট, প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মমতাজ বেগম পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট। নির্বাচনে দেওয়ান জাহিদ টুলু ৬ হাজার ৮৯৯ ভোট বেশি পেয়ে বিজয়ী হন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft