বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পাপুয়া নিউ গিনিতে দাঙ্গা ও লুটপাটের ঘটনায় নিহত ১৫
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৮:০৯ অপরাহ্ন

বেতন কাটার জন্য বুধবার পুলিশ ধর্মঘটে যাওয়ার পরে দাঙ্গাকারীরা দোকান এবং গাড়িতে আগুন দেয় এবং সুপারমার্কেট লুট করা শুরু করে। অস্থিরতা, ক্রমবর্ধমান খরচ এবং উচ্চ বেকারত্ব নিয়ে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ রাষ্ট্রটিতে ব্যাপক উত্তেজনা চলছে। দাঙ্গায় অন্তত ১৫ জন নিহত হওয়ার পর পাপুয়া নিউ গিনির রাজধানীতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

গতকাল বুধবার সেখানে আইনশৃঙ্খলা বাহিনী পুনরায় দ্বায়িত্ব নিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ধারণা করা হচ্ছে জরুরী অবস্থা ১৪ দিন স্থায়ী হতে পারে।

পপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে আজ বৃহস্পতিবার বলেন, "দাঙ্গার স্থানে এক হাজারেরও বেশি সেনা স্ট্যান্ডবাইতে রয়েছে"।

পোর্ট মোরসবি জেনারেল হাসপাতাল কতৃপক্ষ দেশটির রাজধানীতে আটজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে, আর পিএনজির দ্বিতীয় বৃহত্তম লাই শহরে আরও সাতজন মারা গেছে বলে জানা গেছে।

স্থানীয়রা বিবিসিকে জানিয়েছে, পুলিশের অনুপস্থিতি রাজধানীর উপকণ্ঠের লোকজনকে দোকান ভাংচুর ও ব্যাপক ধ্বংসযজ্ঞে উৎসাহিত করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft