শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ইরানে জোড়া বিস্ফোরণ, নিহত ৭৩
প্রকাশ: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪, ৮:৪৫ অপরাহ্ন

মার্কিন হামলায় নিহত কাসেম সোলাইমানির চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ৭৩ জন নিহত হয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আইআরআইবি'র বরাত দিয়ে বিবিসি জানায়, বুধবার (৩ জানুয়ারি) দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কেরমানে সাহেব আল-জামান মসজিদের কাছে একটি মিছিলে এ বিস্ফোরণ হয়। এ ঘটনায় আরও অন্তত ১৭১ জন আহত হয়েছেন।

এদিকে, কেরমানের ডেপুটি গভর্নরকে উদ্ধৃত করে আইআরআইবি বলেছে এটি "সন্ত্রাসী হামলা"।অনলাইনে প্রচারিত একটি ভিডিওতে রাস্তায় বেশ কয়েকটি মরদেহ পড়ে থাকতে দেখা গেছে।

২০২০ সালে প্রতিবেশী ইরাকে মার্কিন ড্রোন হামলায় নিহত জেনারেল সোলেইমানিকে স্মরণ করার জন্য একটি অনুষ্ঠানের অংশ হিসাবে কয়েকশ লোক বুধবার (৩ জানুয়ারি) তার সমাধির দিকে হাঁটছিল বলে জানা গেছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির পর সোলেইমানিকে দেশটির সবচেয়ে শক্তিশালী ব্যক্তি হিসেবে দেখা হতো। রেভল্যুশনারি গার্ডের বিদেশি অপারেশন শাখা, কুদস ফোর্সের কমান্ডার হিসেবে, তিনি সমগ্র অঞ্চলজুড়ে ইরানী নীতির একজন স্থপতি ছিলেন।

তিনি কুদস ফোর্সের গোপন মিশনের দায়িত্বে ছিলেন এবং হামাস ও হিজবুল্লাহসহ মিত্র সরকার এবং সশস্ত্র গোষ্ঠীগুলিকে নির্দেশিকা, অর্থায়ন, অস্ত্র, বুদ্ধিমত্তা এবং লজিস্টিক সহায়তা প্রদানের দায়িত্বে ছিলেন। সোলেইমানি ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিমান হামলায় নিহত হন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft