শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বিশ্ববিদ্যালয় দিবসে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, আটক ১
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ১১:০৯ অপরাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ও ছোট পর্দার অভিনেত্রীকে শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মেহেদী হাসান সৈকত নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শান্তচত্বরের সামনে ঘটনা ঘটে। পরে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ করেন। পরে পুলিশ অভিযুক্ত মেহেদী হাসানকে আটক করে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এদিকে এ ঘটনার একটি ভিডিও এই প্রতিবেদকের হাতে এসেছে। ভিডিওতে দেখা যায়, ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয় দিবসের সুন্দর মুহূর্তে নিজের ভিডিও করছিলেন। এসময় মেহেদী হাসান পেছন থেকে তাকে স্পর্শ করেন।

এ বিষয়ে ভুক্তভোগী বলেন, মেহেদী হাসান অনেক দিন ধরে আমাকে বিরক্ত করছিল। মেসেঞ্জারে অকথ্য ভাষায় মেসেজ দিত। কিন্তু আমি পাত্তা দিতাম না। আজ বিশ্ববিদ্যালয় দিবসে আমি শান্তচত্ত্বরে সুন্দর মুহূর্তকে ধারণ করতে নিজের ভিডিও করছিলাম। এসময় মেহেদী হাসান পেছন থেকে আমার স্পর্শকাতর স্থানে টাচ করে। এরপর আমি ভয় পেয়ে পাশে থাকা ব্যাচমেট বন্ধু বিলাস দাসকে জানালে তাকেও মারধর করে মেহেদী হাসান।

তিনি আরও বলেন, আমি মিডিয়ায় কাজ করি। ক্যাম্পাসে আমার ফ্যান ফলোয়াররা ছিল। এসময় আমাকে স্পর্শ করেছে। আমি শকড হয়ে গেছি। কোনো সুস্থ মস্তিষ্কের কেউ এমন করতে পারে না। এই ক্যাম্পাসে আমি নিরাপদ কিনা জানি না। এ ঘটনায় আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিয়েছি। আমি এর বিচার চাই। আমি এ ঘটনায় মামলাও করব।

এদিকে ওই ছাত্রীর শ্লীলতাহানি ঠেকাতে গিয়ে মারধরের শিকার হন বলে অভিযোগ করেছেন নাট্যকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিলাস দাস। তিনি বলেন, আমার ব্যাচমেট বন্ধু নিজের ছবি ও ভিডিও করছিল। এসময় মেহেদী হাসান তার স্পর্শকাতর স্থানে স্পর্শ করে। বান্ধবী আমাকে বিষয়টি জানালে মেহেদী হাসান নামের জুনিয়র ওই ছেলে আমার গায়ে হাত তোলে। আমি এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে অভিযুক্ত শিক্ষার্থী মেহেদী হাসান সহকারী প্রক্টরের সামনে বলেন, ‘আমি ওই মেয়েকে পছন্দ করি। কিন্তু সে আমার ডাকে সাড়া দেয় না।' এরপর সৈকত ক্ষমা চেয়ে মুচলেকা দিতেও রাজি হন। পরে সৈকতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আর কিছু বলতে চাননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা লিখিত বক্তব্য পেয়েছি। সিসি ক্যামেরা দেখা হবে। অভিযোগের প্রমাণ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ওই ছেলেকে সূত্রাপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

সূত্রাপুর থানার উপপরিদর্শক (এসআই) নাহিদুল ইসলাম বলেন, শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী মেহেদী হাসানকে আটক করা হয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft