বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ঠাকুরগাঁওয়ের কবর থেকে কঙ্কাল চুরি
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৯:০০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার ২২ অক্টোবর রাতে রানীশংকৈল উপজেলার ৪নং লেহেম্বা ইউনিয়নের রসুনপুর সরকারি কবরস্থানে কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে কবরস্থানে বেশ কয়েকটি কবর খুঁড়েছে দুর্বৃত্তরা। এরমধ্যে ৬ টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায় চোরেরা। আজ বুধবার বিকেলে স্থানীয় লোকজন ওই কবরস্থানে গরু-ছাগল চড়াতে গিয়ে দেখে কয়েকটি কবরের মাটি খোঁড়া অবস্থায় দেখতে পায়। চুরি যাওয়া কঙ্কাল গুলো রসুনপুর গ্ৰামের মৃত স্বজনরা রয়েছে। 

তারা হলেন, সাদেকুলের মা, ইউসুফের বাবা, বেলালের বাবা, আজাদের ভাই, কঙ্কাল চুরি ঘটনায় ঐ এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

কঙ্কাল চুরির ঘটনার খবর পেয়ে রানীশংকৈল থানার পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তবে চিকিৎসক সূত্রে জানা যায়, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার জন্য মানুষের কঙ্কালের প্রয়োজন পড়ে। প্রতিটি কঙ্কাল ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বিক্রি হয়ে থাকে। মেডিকেল কলেজ গুলোতে কঙ্কাল সরবরাহিকারী এজেন্টরা মুলত বিভিন্ন স্থান থেকে কবর খুঁড়ে কঙ্কাল সরবরাহ করে থাকে।

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম এ বিষয়ে জানান, গভীর রাতে কোন এক সময় সংঘবদ্ধ একটি চক্র কয়েকটি কবরের মাটি খোঁড়ে । সেখানকার ৬ টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। বাকি কবর গুলো খোঁড়া হলেও সেগুলো থেকে কঙ্কাল চুরি করতে পারেনি দুর্বৃত্তরা। যেসব কবর থেকে কঙ্কাল গুলো চুরি হয়েছে, সেগুলোতে ৬ মাস থেকে ১  বছরের মধ্যে মৃতদেহ দাফন করা হয়েছিলো। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে ‌।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft