বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে না    ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার   
বাউবি'র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
গাজীপুর ব্যুরো
প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৮:৫৫ অপরাহ্ন

নানা অনুষ্ঠান ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।আজ সোমবার (২১ অক্টোবর) নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এ দিবস পালন করে। 

দিবসটি উপলক্ষে বাউবি'র কেন্দ্রীয় অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বাউবি উপাচার্য অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাউবির প্রতিষ্ঠাতা উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. এম. শমশের আলী। 

তিনি বলেন, অনলাইন যোগাযোগের মাধ্যমে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও যুগোপযোগি সিলেবাস তৈরি করে বাউবি তার লক্ষ্যের বন্দরে পৌঁছাবে। বিভিন্ন দিক নির্দেশনা ও পরামর্শ দিয়ে আরো বলেন, যে দর্শনের উপর ভিত্তি করে ১৯৯২ সালে বাউবি প্রতিষ্ঠিত হয়েছিলো তা যেন অক্ষুন্ন থাকে। ড. এম. শমশের আলী এ সময় বাউবি সৃষ্টির চ্যালেঞ্জ ও ইতিহাস নিয়ে স্মৃতিচারণ করেন। 

বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন বলেন, সকলের সহযোগিতা, একাগ্রতা ও শ্রমের মাধ্যমে আমরা এগিয়ে যেতে চাই। এ সময় তিনি, বাউবির অতীত বর্তমান ও ভবিষ্যত লক্ষ্য নিয়ে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। সভাপতির বক্তব্যে, ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, বাউবিকে এগিয়ে নিতে আমি বেশ কয়েকটি সমস্যা চিহ্নিত করেছি। এগুলো সমাধানের মাধ্যমে বাউবি নিশ্চয়ই তার লক্ষ্যে পৌঁছাতে পারবে বলে আমি মনে করি। 

এসময় জুলাই-আগস্টের ছাত্র-জনতা অভ্যুত্থানের সময় বাউবি'র আহত চার শিক্ষার্থীর হাতে পঞ্চাশ হাজার টাকা করে মোট দুই লাখ টাকার চেক তুলে দেয় বাউবি কর্তৃপক্ষ।  

এর আগে, সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়। জাতীয় পতাকা ও  বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা নীল আকাশে অবমুক্তকরণ, বেলুন উড়ানো এবং বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহিদসহ সকল শহিদের প্রতি বাউবি কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাউবি'র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণের অংশগ্রহণে একটি শোভাযাত্রা ও র‍্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর নিম বৃক্ষরোপন এবং বাদ জোহর বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। একই সময়ে দেশ জুড়ে বাউবি'র সকল আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রেও পতাকা উত্তোলন ও বিশেষ মোনাজাতের আয়োজন করেন অফিস প্রধানগণ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft