বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
কালুখালীতে ইউনিয়ন পরিষদ বহালের দাবিতে স্মারকলিপি প্রদান
রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩:০০ অপরাহ্ন

রাজবাড়ী কালুখালীতে বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের অপসারণ না করার একদফা দাবিতে গতকাল বুধবার বিকালে কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া আফরোজের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান উপজেলার ৭ইউনিয়নের চেয়ারম্যান ও সকল ইউপি সদস্যরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়- গ্রামীণ জনগোষ্ঠীর সেবা প্রদানকারী বাংলাদেশের ৪হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের একটি অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বি.ইউ.পি.এফ)। এই সংগঠনটি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়ে এ যাবতকাল পর্যন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণের সর্ববৃহৎ সংগঠন হিসেবে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদের উন্নয়নসহ শক্তিশালী করণে নানা বিষয়ে কাজ করাসহ সরকারের সকল সিদ্ধান্ত বাস্তবায়নে ইউনিয়ন পর্যায়ে কাজ করে আসছে।

এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের সকল জনগণকে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সেবা দিয়ে থাকে। জন্ম নিবন্ধন, নাগরিকত্ব সনদ, প্রত্যয়ন পত্র, আদালত কর্তৃক প্রেরিত মোকদ্দমা তদন্ত বিরোধ নিষ্পত্তিকরণ ব্যবসায়িক, ট্রেড লাইসেন্স, স্থানীয়ভাবে সালিশসহ বিভিন্ন ধরণের পারিবারিক জটিলতা সমাধানসহ কার্যকর ভূমিকা পালন করে। এ কাঠামো ভেঙ্গে আমলাতান্ত্রিক উপায়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করলে গ্রামের খেটে খাওয়া সাধারণ মানুষ আশাহত হবেন। জনস্বার্থে এ জনপ্রিয় স্থানীয় সরকার প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ নিদিষ্ট মেয়াদ পর্যন্ত বহাল রাখার সবিনয় অনুরোধ জানাচ্ছি।

 স্মারকলিপি প্রদানকালে উপজেলার সকল  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft