বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দৌলতপুরে বজ্রপাতে নারীসহ নিহত ৪
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক দুটি স্থানে বজ্রপাতে এক নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও পাঁচ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে চার জনকে দৌলতপুর ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজ বুধবার বিকেল তিনটার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গড়িরপাড়া ও ফারাকপুর বটতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হোসেনাবাদ গড়িরপাড়া গ্রামের মৃত ময়েন উদ্ধীনের ছেলে নিজাম উদ্দীন (৪৮), মোজাম আলীর ছেলে তরিকুল ইসলাম (২৫), মৃত হাউস আলীর ছেলে আওলাদ হোসেন (৬০) ও পাড়া ফারাকপুর বটতলা গ্রামের জামান হোসেনের স্ত্রী জহুরা খাতুন (৪০)।

পুলিশ ও স্থানীয়রা জানান, হোসেনাবাদ গড়িরপাড়া গ্রামের গ্রামের ৮ জন শ্রমিক স্থানীয় মাঠে কাজ করছিলেন। দুপুর আড়াইটার দিকে হঠাৎ বৃষ্টির সঙ্গে বিকট শব্দে বজ্রপাত শুরু হয়। এ সময় বৃষ্টিপাতের কারণে শ্রমিকরা বাড়ি না ফিরে মাঠের মধ্যেই টিনের চালা দেওয়া একটি মাচায় বসে ছিলেন। বিকেল ৩টার দিকে বিকট শব্দে ওই মাচায় বজ্রপাত হলে শ্রমিক নিজাম উদ্দীন, তরিকুল ইসলাম ও আওলাদ হোসেনসহ সবাই গুরুতর আহত হয়। তাদের দ্রুত উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার ৩ জনকে মৃত ঘোষণা করেন। আহদের মধ্যে একজনকে দৌলতপুর হাসপাতালে ভর্তি রেখে তিনজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

এছাড়াও আরেকজনের অবস্থা আশংকাজনক না হওয়ায় চিকিৎসা শেষে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। এদিকে প্রায় একই সময় পৃথক আরেকটি ঘটনায় ফারাকপুর বটতলা নামক স্থানে বৃষ্টিপাতের সময় বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে গিয়ে বজ্রপাতে জহুরা খাতুন নামে এক নারী আহত হয়। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকেও মৃত ঘোষণা করেন।

দৌলতপুর থানার উপ-পরিদর্শক খসরুজ্জামান জানান, নিহত পুরুষ তিনজন শ্রমিক ও নারী গৃহিনী। সবার পরিচয় শনাক্ত করা হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্ত করা হবে কি-না সে বিষয়ে নিহতের পরিবার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার কবীর মিন্টু জানান, দুটি ঘটনায় তার ইউনিয়নে ঘটেছে। একই দিনে বজ্রপাতে ৪ জনের মৃত্যুর বিষয়টি খুবই মর্মান্তিক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft