বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আড়াই মাস পর হিলি বন্দর দিয়ে এলো ভারতীয় আলু
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৮ অপরাহ্ন

দিনাজপুর হিলি স্থলবন্দর দিয়ে আড়াই মাস বন্ধ থাকার পর ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। মেসার্স প্রিয়ম এন্টারপ্রাইজ নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে এসব আলু আমদানি করছেন।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে দুই ট্রাক আলু আমদানি হয়।

দেশের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে এসব আলু আমদানি করছে বলে জানায় আমদানিকারক প্রতিষ্ঠান।

আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি পারভেজ হোসেন বলেন, দেশের বাজারে আলুর দাম ঊর্ধ্বগতি তাই বাজার নিয়ন্ত্রণে রাখতে ভারত থেকে আলু আমদানি শুরু করেছি। প্রথম দিনে ভারতীয় দুই ট্রাকে ৪৭ টন আলু আমদানি হয়েছে। এসব আলু ভারতের জলপাইগুড়ি থেকে আমদানি করা হয়েছে। আমদানি বাড়লে দেশের বাজারে আলুর দাম অনেক কমে আসবে। দীর্ঘ আড়াই মাস পর কম শুল্কে আজ ভারত থেকে আলু আমদানি করা হয়েছে। বর্তমানে দেশের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে মূলত এই আমদানি করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft