বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
খাগড়াছড়িতে সমাবেশকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টাধাওয়া ও অগ্নিসংযোগ
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

খাগড়াছড়ির দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, হামলা ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। 

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে  দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে খাগড়াছড়ির মামুন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। এর জেরে পাহাড়ি-বাঙালি দুই পক্ষের দ্বন্দ্বে ধাওয়া-পাল্টাধাওয়া, অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

সাধারণ শিক্ষার্থীদের মিছিলটি কলেজ গেট এলাকায় এসে সমাবেশ করে। সমাবেশের শেষ পর্যায়ে উত্তেজনা দেখা দেয়। পাহাড়ি-বাঙালি দুই পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলির শব্দ শোনার কথাও জানায় স্থানীয়রা। একপর্যায়ে লারমা স্কোয়ার এলাকায় দোকানে আগুন দেয় দুর্বৃত্তরা। ঘটনার জন্য পাহাড়ি-বাঙালি পরস্পরকে দায়ী করেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পাহাড়ি-বাঙালি উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে যায়। 

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রশিদ জানান, এ ঘটনায় পাঁচ জন আহত হয়েছে। আগুনে ৬০টি দোকান সম্পূর্ণরূপে পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। 

আগুন দেখে লোকজন  ভয়ে দিগ্বিদিক ছোটাছুটি  করতে থাকে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিরাপত্তাবাহিনী  জানিয়েছে পরিস্থিতি  আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছ। গুজবে কান না দেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

গতকাল বুধবার খাগড়াছড়ি সদরের নোয়াপাড়া এলাকায় মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার  প্রতিবাদে আজ দীঘিনালা সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা এই মিছিল বের করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  দেশজুড়ে   খাগড়াছড়ি   সংঘর্ষ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft