বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
খাদ্য নিরাপত্তায় ব্রি'র ভূমিকা জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে: কৃষি সচিব
গাজীপুর ব্যুরো:
প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)'র সদর দপ্তর পরিদর্শন করেন।

গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শনে আসেন। এ সময় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান ব্রি'র মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান। 

এ উপলক্ষে ব্রি আয়োজিত মতবিনিময় সভায় কৃষি সচিব বলেন, দেশের খাদ্য নিরাপত্তায় ব্রি'র ভূমিকা জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। 

কৃষিকে আরো এগিয়ে নিতে কৃষি যান্ত্রিকীকরণের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমাদের আরো অনেকদূর যাওয়ার সুযোগ রয়েছে। কৃষি অর্থনীতির যে জাগরণ হয়েছে তা আরও সম্প্রসারণ করতে হবে। 

ব্রি'র মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান এর সভাপতিত্বে ব্রি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (গবেষণা অনুবিভাগ) আফসারী খানম, অতিরিক্ত সচিব (সার ব্যবস্থাপনা ও উপকরণ) ড. নূরুন্নাহার চৌধুরী, এনডিসি, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর  নির্বাহী চেয়ারম্যান ড. নাজমুন নাহার করিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. তাজুল ইসলাম পাটোয়ারী, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো.আবদুল্লাহ ইউসুফ আখন্দ, জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমির মহাপরিচালক মো.আব্দুর রহিম, বীজ প্রত্যয়ন এজেন্সীর পরিচালক কৃষিবিদ মো. জয়নাল আবেদীন। 

সভায় ব্রি'র পরিচিতি, অগ্রগতি, সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন ব্রি'র মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান। ধন্যবাদ জ্ঞাপন করেন ব্রি'র পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ। 

এর আগে কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান ব্রি জিন ব্যাংক, এফএমপিএইচটি গবেষণা ওয়ার্কশপ এবং এইচটিপিএফ পরিদর্শন করেন।  

মতবিনিময় সভায় ব্রি'র উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানমসহ ব্রি'র সকল বিভাগ ও শাখা প্রধানগণ, জ্যেষ্ঠ বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ এবং ক্রীয়াশীল সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft