বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
এল সালভাদরে হেলিকপ্টার দুর্ঘটনায় পুলিশপ্রধানসহ নিহত ৯
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭:১৯ অপরাহ্ন

এল সালভাদরের পুলিশপ্রধান আরো কয়েকজনের সঙ্গে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল রবিবার সন্ধ্যায় মধ্য আমেরিকার দেশটিতে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় মোট ৯ জন নিহত হয়েছেন। 

দেশটির সেনাবাহিনী আজ সোমবার এ তথ্য জানিয়েছে।

পুলিশ কমিশনার জেনারেল মাওরিসিও আরিয়াজা চিকাস দেশটির গ্যাংগুলোর বিরুদ্ধে ‘যুদ্ধের’ নেতৃত্ব দেওয়ার জন্য পরিচিত। তিনি ২০২২ সালের মার্চ থেকে এল সালভাদরের অপরাধী গ্যাংগুলোর বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনা করেছেন। এর ফলে প্রায় ৮২ হাজার সন্দেহভাজন গ্যাং সদস্যকে ওয়ারেন্ট ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে।

সামরিক বাহিনী এক্সে এক পোস্টে বলেছে, রাজধানী সান সালভাদরের প্রায় ১৮০ কিলোমিটার পূর্বে পাসাকুইনায় বিধ্বস্ত হওয়া সালভাদোরান বিমানবাহিনীর ইউএইচ-১এইচ হেলিকপ্টারটিতে থাকা সবার মৃত্যু নিশ্চিত করার জন্য আমরা দুঃখিত।

এক্সের পোস্ট থেকে আরো জানা যায়, হেলিকপ্টারটিতে কোসাভি ক্রেডিট ইউনিয়নের সাবেক ব্যবস্থাপক মানুয়েল কোটোও ছিলেন। তিনি পুলিশি হেফাজতে ছিলেন। এ ছাড়া পুলিশ জানিয়েছে, তদন্ত বিভাগের উপপরিচালক রোমুলো পমপিলিও রোমেরো এবং আরেক কর্মকর্তা কর্পোরাল আবেল আন্তোনিও আরেভালো দুর্ঘটনায় নিহত হয়েছেন। একই সঙ্গে বিচার মন্ত্রণালয়ের যোগাযোগ বিভাগের প্রধান ডেভিড ক্রুজও নিহত হয়েছেন বলে সরকারি টিভি চ্যানেল ক্যানাল-১০ জানিয়েছে।

মানুয়েল কোটো প্রায় ৩৫ মিলিয়ন ডলার আত্মসাৎ করার অভিযোগে পলাতক ছিলেন। তাকে রবিবার হন্ডুরাসে আটক করা হয়। হন্ডুরাসের নিরাপত্তামন্ত্রী গুস্তাভো সানচেজ এক্সে জানিয়েছেন, আটকের সময় তিনি ‘একজন মানবপাচারকারীর সঙ্গে যুক্তরাষ্ট্রে পালানোর চেষ্টা করছিলেন’।

অ্যাটর্নি জেনারেল রডলফো ডেলগাডো এক্সে বলেছেন, সংশ্লিষ্ট দলগুলো উদ্ধার ও দ্রুত শনাক্তকরণের জন্য সম্ভাব্য সব কিছু করছে।

অন্যদিকে প্রেসিডেন্ট নায়েব বুকেলে এক্সে লিখেছেন, তিনি এ দুর্ঘটনাকে দুর্ঘটনা বলে মনে করেন না। তিনি দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন এবং প্রয়োজনে আন্তর্জাতিক সহায়তা চাইবেন। পাশাপাশি তিনি তিন দিনের জন্য এল সালভাদরের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন। 

দেশটির গ্যাংগুলোর বিরুদ্ধে প্রেসিডেন্টের কঠোর দমনপীড়ন মানবাধিকার গোষ্ঠীগুলির সমালোচনা কুড়িয়েছে। পাশাপাশি তার জনপ্রিয়তাও আকাশচুম্বী হয়েছে। সমর্থকরা তাকে সহিংসতায় ক্লান্ত সমাজে স্বাভাবিক জীবনের অনুভূতি ফিরিয়ে আনার জন্য কৃতিত্ব দিয়ে থাকেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft