বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
নাইজেরিয়ায় জ্বালানিবাহী ট্যাংকারের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ৪৮ জন নিহত
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

নাইজেরিয়ায় জ্বালানিবাহী ট্যাংকারের সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বিস্ফোরণে অন্তত ৪৮ জনের প্রাণহানি ঘটেছে। গতকাল রোববার (৮ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। 

দেশটির জরুরি পরিষেবা সংস্থা এ তথ্য জানিয়েছে। 

নাইজার রাজ্যের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির মহাপরিচালক আবদুল্লাহি বাবা-আরব বলেন, ট্রাকটি নাইজার রাজ্যের উত্তর-মধ্যাঞ্চলের আগাই এলাকায় যাত্রী ও গবাদি পশু নিয়ে যাচ্ছিল। জ্বালানি ট্যাংকারের সঙ্গে সংঘর্ষের পর বিস্ফোরণ হলে ট্রাকে থাকা বহু যাত্রী এবং অন্তত ৫০টি পশু দগ্ধ হয়ে মারা যায়।

দুর্ঘটনাস্থলে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন বাবা-আরব। প্রাথমিকভাবে তিনি জানান, ৩০ জনের মরদেহ পাওয়া গেছে। পরে এক বিবৃতিতে বলা হয়, বিস্ফোরণের কারণে পুড়ে যাওয়া আরও ১৮ জনের মরদেহ পাওয়া গেছে।

নিহতদের গণকবর দেওয়া হয়েছে বলেও জানান বাবা-আরব।

নাইজার রাজ্যের গভর্নর মোহাম্মদ বাগো বলেছেন, ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের শান্ত থাকতে এবং সড়কটি ব্যবহারকারীদের জানমালের সুরক্ষার জন্য সর্বদা সতর্ক এবং ট্রাফিক নিয়ম মেনে চলতে বলা হয়েছে।

কার্গো পরিবহণের জন্য যথাযথ রেলওয়ে ব্যবস্থা না থাকায় আফ্রিকার সবচেয়ে জনবহুল দেশ নাইজেরিয়ার বেশিরভাগ প্রধান সড়কে প্রায়ই মারাত্মক ট্রাক দুর্ঘটনা ঘটে থাকে। নাইজেরিয়ার ফেডারেল রোড সেফটি কর্পসের তথ্য অনুসারে, শুধু ২০২০ সালে এক হাজার ৫৩১টি পেট্রোল ট্যাংকার দুর্ঘটনার ফলে ৫৩৫ জনের প্রাণহানি এবং এক হাজার ১৪২ জন আহত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   নাইজেরিয়া   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft