বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে বাস চলাচল বন্ধ
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩:০৭ অপরাহ্ন

পরিবহন শ্রমিকদের মারধর ও চাঁদাবাজির প্রতিবাদে চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে বাস চলাচল বন্ধ রেখেছে মালিক-শ্রমিকরা।

আজ রোববার সকাল ১০টা থেকে নগরীর কর্ণফুলী নদী সংলগ্ন নতুন ব্রিজ চত্বরে চালক-সহকারীরা অবস্থান নিয়ে কক্সবাজারের দিকে বাস চলাচল বন্ধ করে দেয়।

চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে বান্দরবানসহ মোট ১৯টি রুটে ছোট-বড় বাস চলাচল করে থাকে। দক্ষিণ চট্টগ্রাম, বান্দরবান ও কক্সবাজারের লোকজন যাতায়াতের জন্য এসব পরিবহনের ওপর নির্ভরশীল।

কোনরকম ঘোষণা ছাড়াই বাস চালানো বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন ওই সব রুটে চলাচলকারী লোকজন। তাদের বিকল্প পথে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে যেতে দেখা গেছে।

আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি নুরুল কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রামের চন্দনাইশে ইউনিয়নের একটি পক্ষ অপর পক্ষের শ্রমিকদের মারধর ও অপহরণের অভিযোগে কক্সবাজার রুটে তারা গাড়ি চালানো বন্ধ করে দিয়েছেন।

তিনি বলেন, এছাড়া ইউনিয়নের পক্ষে প্রতিটি বাস থেকে চাঁদা আদায় বন্ধ করাসহ বিভিন্ন দাবিও তাদের রয়েছে।

দক্ষিণ চট্টগ্রামে এক পরিবহন শ্রমিক বলেন, আরাকান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছার দীর্ঘদিনের স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করায় কয়েকজন শ্রমিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া সরকার পতনের পর শ্রমিকদের একটি অংশ কমিটির পরিবর্তন চাইছেন। সেই সঙ্গে কক্সবাজার রুটে চাঁদা না দিয়ে বাস চালানোর দাবিও যোগ হয়েছে আন্দোলনে।

চট্টগ্রাম-কক্সবাজার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মোবারক হোসেন বলেন, যাওয়া-আসা মিলিয়ে যে চাঁদা দিতে হচ্ছে, তার কারণে  চালক-সহকারীদের প্রতিদিনের আয় কমে গেছে। সেকারণে তারা ক্ষুব্ধ।

অভিযোগের বিষয়ে আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা বলেন, “সব আগের নিয়মেই চলছে। কক্সবাজার রুটে বড় ও ছোট বাসের নিয়ন্ত্রণ নেয়া নিয়ে মালিক ও শ্রমিকপক্ষের মধ্যে সমস্যা আছে। সেকারণে নানা কথা বলে বাস চালানো বন্ধ রাখা হয়েছে।”

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  চট্টগ্রাম   কক্সবাজা   পথে   বাস   চলাচল   বন্ধ   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft