বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
কাউনিয়ায় ফুটবল তৈরির কারিগর সাইদুজ্জামান বাবু
মোঃ মোশারফ হোসেন, কাউনিয়া( রংপুর) সংবাদদতা
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:২৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:২৭ অপরাহ্ন

কাউনিয়া ফুটবল একাডেমী খেলোয়াড় তৈরিতে অগ্রণী ভূমিকা রাখছে। কাউনিয়া ফুটবল একাডেমি নামে একটি প্রশিক্ষণ একাডেমি ২০১৯ সালে প্রতিষ্ঠা করে মোঃ সাইদুজ্জামান বাবু যুবকদের ফুটবল প্রশিক্ষণ দিয়ে ভাল খেলোয়াড় তৈরি করে সাড়া ফেলেছেন। 

তিনি বাফুফে এ, এফ, সি, সি ডিপ্লোমা ফুটবল কোচ ও একজন বাফুফে ফুটবল রেফারি। 

এছাড়াও রংপুর জেলা ফুটবল রেফারি এসোসিয়েশনের সদস্য, কাউনিয়া ফুটবল একাডেমী প্রতিষ্ঠাতা পরিচালক। বয়স ভিত্তিক ৪টি গ্রুপে ১০-১২ বছর ১২-১৪ বছর ১৪-১৬ বছর ১৬-১৮ বছর বয়সের ফুটবল খেলোয়াড়দের দক্ষ কোচ দ্বারা প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সপ্তাহে ৬ দিন প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত করা হয়।

কাউনিয়া ফুটবল একাডেমীর লক্ষ্য, ফুটবল খেলার মাধ্যমে শিশু কিশোরদের মানসিক ও শারীরিক বিকাশ ঘটানো, মাদকের করাল গ্রাস থেকে বিরত রাখা, মোবাইল আসক্ত থেকে দূরে রাখা এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন তথা বাংলাদেশ জাতীয় ফুটবল দলের  পাইপ লাইন কে সমৃদ্ধ করাই মূল লক্ষ্য।

কাউনিয়া ফুটবল একাডেমী বাফুফে কর্তৃক এ, এফ, সি ওয়ান স্টার ফুটবল একাডেমীর জন্য আবেদন করা হয়েছে। তার ধারাবাহিকতায় গত ১৬ আগষ্ট  বাফুফে কর্তৃক  প্রেরিত মোঃ মাহাবুব আলম পলো অ্যাডমিনিস্ট্রেটর টেকনিক্যাল ডিপার্টমেন্ট, বাংলাদেশ ফুটবল ফেডারেশন মতিঝিল ঢাকা পরিদর্শনে কাউনিয়া ফুটবল একাডেমী ভিজিট করেন। এবং একাডেমীকে বাফুফে এ,এফ,সি ওয়ান স্টার ফুটবল একাডেমী লাইসেন্স দেয়ার সম্মতি প্রকাশ করেছেন। অতিশীঘ্রই কাউনিয়া ফুটবল একাডেমী লাইসেন্স প্রাপ্ত হতে যাচ্ছে।

প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ  সাইদুজ্জামান বলেন, এ একাডেমিতে প্রশিক্ষণ নিয়ে এলাকার জুনায়েদ হাসান হৃদয় ও আরাফাত হোসেন অনুর্ধ্ব ১৭ জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পেয়েছে। এছাড়াও উপজেলা, জেলা, বিভাগ পর্যায়ে এ একাডেমির শিক্ষার্থীরা ভাল ফুটবল খেলে টুর্ণামেন্ট চ্যাম্পিয়ান ও রানার্স আপ হয়ে ট্রফি অর্জন করেছে। একাডেমীর কার্যক্রম পরিচালনার জন্য অনেক বল ও সরঞ্জাম দরকার এবং একটি ঘরের বিশেষ প্রয়োজন। ঘর নির্মাণে ক্রীড়া প্রেমিক বিত্তবান ব্যক্তি এগিয়ে আসার আহবান জানান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft