বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ঘোড়াঘাটে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে মানববন্ধন
ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৫ আগস্ট, ২০২৪, ৭:২২ অপরাহ্ন

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কৃষ্ণরামপুর ফাজিল পলাতক মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, অতিরিক্ত টাকা আদায়, সেচ্ছাচারিতা ও রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।

আজ রোববার (২৫ শে আগস্ট) দুপুর ১২ টার দিকে অনিয়ম, দুর্নীতির অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিদ্যালয়ের বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবক এবং স্থানীয় লোকজন এ মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছে।

সমাবেশে বক্তারা বলেন, অধ্যক্ষ মাদ্রাসায় যোগদানের পর থেকে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা এবং লেজুড়বৃত্তিক রাজনীতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে আসছে। 

এছাড়া অত্র মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে জমি ডাকের টাকা আত্বসাতের অভিযোগ উঠেছে।

তারা আরও জানান, পরবর্তীতে অধ্যক্ষ কৌশল পরিবর্তন করে আ’লীগ সরকারের আমলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষকসহ সিন্ডিকেট করে নানা অনিয়ম দুর্নীতি শুরু করেন। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বেতনে তিনি সহি না করে মাসের পর মাস তাদের ঘুরাতে থাকেন এবং উপবৃত্তির শিক্ষার্থী নির্বাচনে অনিয়ম সহ নানা অনিয়ম দুর্নীতি শুরু করেন। এমনকি বিদ্যালয়ের শিক্ষার মান তলানিতে গিয়ে ঠেকলে ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী মাদ্রাসার অধ্যক্ষের পদত্যাগ সহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আসছিলো।

তবে অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের অধ্যক্ষ জানান, অযৌক্তিক অভিযোগের কারণে তিনি পদত্যাগ করবেন না। অডিট করে তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমানিত হলে তিনি যেকোনো শাস্তি মেনে নেবেন। 

তার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়টি সত্য নয় দাবি করে তিনি বলেন, ব্যক্তি আক্রোশে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। তিনি আরো বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে মাদ্রাসার সকল হিসাব নিকাশ জনগনের সামনে তুলে ধরবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft