বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ঢাকার ১৩ থানায় নতুন ওসি
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৮:৪১ অপরাহ্ন

ক্ষমতার পালাবদলে পুলিশে ব্যপক রদবদলে ঢাকা মহানগরের সব থানার ওসিকে সরিয়ে দেওয়ার পর এবার শূন্যস্থান পূরণ করা হচ্ছে। পুলিশ পরিদর্শক পদমর্যাদার ১৩ জন কর্মকর্তাকে বৃহস্পতিবার (২২ আগস্ট) ওসি হিসেবে ঢাকার বিভিন্ন থানায় বদলি করেছেন ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান।

গতকাল বুধবার ও তার আগের দিন মঙ্গলবার ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে তাঁদের পদায়নের কথা জানানো হয়। এর মধ্যে পুলিশ পরিদর্শক আজাহারুল ইসলামকে মঙ্গলবার রাজধানীর শাহবাগ থানায় পদায়নের কথা জানানো হয়েছিল। তবে গতকালের অফিস আদেশে তাঁকে খিলক্ষেত থানার ওসির দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়েছে।


নতুন দায়িত্ব পাওয়া ওসিদের মধ্যে মোহাম্মদ তাইফুর রহমান মির্জাকে দক্ষিণখান থানায়, মোহাম্মদ নজরুল ইসলামকে পল্লবী থানায়, মো. তৌহিদ আহম্মেদকে গুলশান থানায়, মোহাম্মদ মাজহারুল ইসলামকে ভাটারা থানায়, মুহাম্মদ আজহারুল ইসলামকে খিলক্ষেত থানায়, গোলাম ফারুককে রমনা থানায়, মোল্লা মো. খালিদ হোসেনকে পল্টন থানায় ওসির দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া মো. সাইফুল ইসলামকে বাড্ডা থানায়, এরশাদ আহমেদকে বিমানবন্দর থানায়, মুহাম্মদ মনিরুল ইসলামকে মিরপুর মডেল থানায়, মো. মোবারক হোসেনকে তেজগাঁও থানায়, মো. হাফিজুর রহমানকে উত্তরা-পশ্চিম থানায় এবং মোহাম্মদ আনোয়ার হোসেনকে ধানমন্ডি থানার পাঠানো হয়েছে ওসির দায়িত্ব দিয়ে।


মুহাম্মদ আজহারুল ইসলামকে শাহবাগ থানায় পাঠানোর কথা বলা হলেও পরে তাকে খিলক্ষেত থানার দায়িত্ব দিয়ে তার ক্ষেত্রে আগের বদলির আদেশটি বাতিলের কথা বলা হয়েছে।

গত ৫ অগাস্ট সরকারের পতন হলে শেখ হাসিনার আমলে নিয়োগ দেওয়া পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে পরদিন চাকরি থেকে বাদ দেওয়া হয়। তার স্থলাভিষিক্ত করা হয় ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ময়নুল ইসলামকে।

৭ অগাস্ট র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক হারুন-অর-রশিদকে সরিয়ে পুলিশের এই এলিট ফোর্সের নেতৃত্বে আনা হয় অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমানকে।

পুরো পুলিশ বিভাগই এখন বড় পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। শীর্ষ পর্যায়ের কয়েকজন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরেও পাঠানো হয়েছে। 

ছাত্র–জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে পুলিশে রদবদল করা হচ্ছে। পদোন্নতিও দেওয়া হচ্ছে। এর মধ্যে পুলিশের ৭৩ কর্মকর্তাকে সুপারনিউমারারি উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) এবং ৩০ জন কর্মকর্তাকে পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি দেওয়া হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  পুলিশ    থানা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft