শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রৌমারীতে নকলনবিশদের মানববন্ধন
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫:০৪ অপরাহ্ন

সারাদেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতেও সাব-রেজিস্ট্রি অফিসের অস্থায়ীভাবে কর্মরত নকলনবিশদের চাকরি জাতীয়করণের দাবিতে দুইদিন ব্যাপী কলমবিরতি ও মানববন্ধন পালন করা হয়েছে। 

আজ বুধবার (২১আগষ্ট) রৌমারী উপজেলার সাব-রেজিস্ট্রি কার্যালয়ের সামনে এ কর্মসূচি পাণন করা হয়।

মানববন্ধনে বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) এসোসিয়েশন এর রৌমারী শাখার কর্মরত সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন, ১৯৫৮ সালে জজকোর্ট, মহামান্য হাইকোর্ট এবং সরকারের অন্যান্য বিভাগের নকলনবিশদের চাকরি সরকারি করা হলেও রেজিস্ট্রি বিভাগের নকলনবিশদের চাকরি আজ পর্যন্ত সরকারি করা হয়নি। বারবার আশ্বাসের পরেও অদৃশ্য কারণে নকলনবিশদের চাকরি জাতীয়করণের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না, যা কখনোই কাম্য নয়। সারা বাংলাদেশে প্রায় ১৬ হাজার ২৪৫ জন নকলনবিশ হিসেবে কর্মরত রয়েছেন। এর মধ্যে রৌমারীতে রয়েছি ১৪ জন। এখান থেকে সামান্য কিছু অর্থ পাই। যা দিয়ে কোন মতো আমাদের সংসার চলে। অতি কষ্টে জীবন যাপন করছি। আমরা যুগযুগ ধরে নকলনবিশদের চাকরি স্থায়ী করার (স্কেলভুক্ত) নকলনবিশদের চাকরি জাতীয়করণ করার দাবী করে আসছি। বর্তমান অন্তর্বতিকালিন সরকারের প্রধান উপদেষ্টা ডা. মোহাম্মদ ইউনুস সহ সকলের কাছে নকলনবিশদের চাকরি জাতীয়করণের জন্য জোরদাবী করছি। 

এছাড়াও বক্তব্য রাখেন, রৌমারীর নকলনবিশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়সাল হক ও সাংগঠনিক সম্পাদক রেবেকা খাতুনসহ অন্যান্যরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft