বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শুকিয়ে যাওয়া নেলপালিশ ব্যাবহারের উপায়
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৭:৪৩ অপরাহ্ন

প্রিয় রঙের নেলপলিশ শেষ হয়ে যাবে বলে ব্যবহার না করে অনেকেই রেখে দেন। অব্যবহৃত থাকতে থাকতে কিছুদিন পর শুকিয়ে যায়। শুকিয়ে গেলে মনটা খারাপ হয়ে যায় বৈকি। হুট করে বাইরে যাওয়ার সময় পোশাকের সঙ্গে মানানসই নেলপলিশ না হলেও যে চলে না। এমন অবস্থায় কী করবেন?

প্রিয় নেলপলিশ ব্যবহারের উপযোগী করতে কিছু টিপস মেনে চলতে পারেন।

একটি পাত্রে গরম পানি নিন। জমাট বাঁধা নেলপলিশের কৌটো গরম পানিতে বেশ কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। এতে শুকিয়ে যাওয়া নেলপলিশ আবার আগের অবস্থায় ফিরে আসবে। যদি পুরোপুরি তরল না হয়, তাহলে  নেলপালিশের কৌটোটি ভালো করে ঝাঁকিয়ে নিন। পাশাপাশি নেলপলিশের ঢাকনার সঙ্গে থাকা তুলিটি পরিষ্কার কোনো কাগজ দিয়ে মুছে নিন। এতে নখে নেলপালিশ লাগাতে সুবিধা হবে। 

জমাট হয়ে যাওয়া নেলপলিশ আগের অবস্থায় ফিরিয়ে আনতে কয়েক ফোঁটা রিমুভার ব্যবহার করতে পারেন। রিমুভার দেওয়ার পর দুই থেকে তিন মিনিট রেখে দিন। এরপর নেলপলিশের কৌটোটি দুই হাতের তালুতে গোল গোল করে ঘুরিয়ে নিন। এরপর ঝাঁকিয়ে নিন। ব্যস, ঘন হওয়া নেলপলিশ তরল হয়ে যাবে। 

নেলপলিশ শুকিয়ে যাওয়ার আগেই যদি সঠিক ভাবে সংরক্ষণ করা যায়, তাহলে সেটি জমাটবদ্ধ হবে না। মূলত নেলপলিশের কৌটোতে বাতাস কিংবা আর্দ্রতা ঢুকলে তা দ্রুত নষ্ট হয়ে যায়। তাই ব্যবহারের সময় নেলপালিশের খোলা মুখে একটা কাগজ চাপা দিয়ে আঙুল দিয়ে চেপে রাখুন। ব্যবহারের পর ঢাকনা ভালোভাবে বন্ধ করে দিন। এতে ভেতরে বাতাস ঢুকতে পারবে না। আর নেলপলিশ জমাটবদ্ধও হবে না। 

ব্যবহারের পর ফ্রিজে প্রিয় রঙের নেলপলিশটি রেখে দিতে পারেন। ফ্রিজে রাখলে এটি বেশি দিন ভালো থাকবে। আবার কোনো শুষ্ক জায়গায় কাগজে মুড়িয়েও নেলপলিশ রাখতে পারেন। এতে নেলপলিশ অনেক দিন পর্যন্ত ভাল থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft