বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
আত্রাইয়ে ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা, সড়কে নেই অনিয়ম
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ২:৪১ অপরাহ্ন

নওগাঁর আত্রাইয়ে তীব্র গরম, রোদ-বৃষ্টি উপেক্ষা করে উপজেলার বিভিন্ন সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

মাথায় জাতীয় পতাকা, গলায় পরিচয়পত্র নিয়ে ট্রাফিক সিগন্যালে ঘাম ঝরাচ্ছেন তারা। তাদের বাঁশি আর হাতের ইশারায় চলছে উপজেলার সব যানবাহন। পাশাপাশি সড়কে বাস, মাইক্রো, মোটরসাইকেল ও রিকশার জন্য লেন ভাগ করে দিয়ে তা নিয়ন্ত্রণে কাজ চলছে। ফলে যেখানে-সেখানে থামতে পারছে না গাড়ি। উল্টো পথে চলার কোনো সুযোগ নেই। হেলমেট ছাড়া মোটরসাইকেল চলা বন্ধ প্রায়। লাইন ভেঙে তাড়াহুড়ো করে সামনে যাওয়ার তাড়া নেই চালকদেরও। পথচারীরা রাস্তা পার হচ্ছেন শৃঙ্খলা মেনে। 

আজ রবিবার সকাল থেকে রাত পর্যন্ত এমন চিত্র দেখা গেছে নওগাঁর আত্রাই সদরের বিভিন্ন সড়কে। সড়কে তাদের শক্ত অবস্থানের কারণে ফিরেছে শৃঙ্খলা। শিক্ষার্থীদের এমন ভূমিকায় উচ্ছাসিত সবাই। 

উপজেলা সদরের মেইন সড়কের কোথাও অকারণে দাঁড়াতে পারেনি কোনো গণপরিবহন। গাড়ি চালকদের আজীবনের অভ্যাস এক দিনে বদলে যেতে দেখে রীতিমতো অবাক হয়েছেন উপজেলাবাসী।  

উপজেলার রেলগেট বিহারিপুর এলাকায় দায়িত্বরত রাজশাহী পুলিশ লাইনস স্কুল এ্যাড কলেজের শিক্ষার্থী বলেন, বর্তমানে দেশের যে পরিস্থিতি
তাতে আমরা ছাত্ররা ছাড়া সৌন্দর্য ফিরিয়ে আনা সম্ভব নয় এজন্যই আমরা রাস্তায় ট্রাইফিকের দ্বায়িত্ব পালন করছি। আমরা কোন রাজনৈতিক দল থেকে আসিনি, আমরা সাধারণ ছাত্র-ছাত্রী।

ট্রাফিক নিয়ন্ত্রণের সময়কার অভিজ্ঞতা তুলে ধরে শিক্ষার্থী মেহেদি বলেন, ছাত্রদের দ্বারা সোনার বাংলা গড়া সম্ভব। আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করেছি। শিক্ষার্থীদের এমন কাজে উচ্ছ্বসিত সাধারণ মানুষ। বিশেষ করে চালকরা বেশি খুশি। অন্যান্য সময় রাস্তায় বের হলেই ট্রাফিক পুলিশ বিভিন্ন ঝামেলা করত। গত দু’দিন ধরে সেই ধরনের জটিলতায় পড়তে। 

আত্রাই মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারি কলেজের শিক্ষার্থীরা শাহরিয়ার নাদিম বলেন, একজন ট্রাফিক যেভাবে সড়কে দায়িত্ব পালন করতেন, তারাও চেষ্টা করছেন। তবে সড়কের নীতিগুলো অনুসরণের বিষয়গুলো দেখছেন তারা। মোটরসাইকেলে দু’জনের বেশি বসতে দেখলে জীবনের ঝুঁকির বিষয়ে সচেতন হওয়ার বিষয়টি স্মরণ করিয়ে অন্তত একজনকে নেমে যাওয়ার অনুরোধ করছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft