বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
কাপাসিয়ায় ডাকাত আতংকে মসজিদে মাইকিং
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ৭:০২ অপরাহ্ন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার রানীগঞ্জসহ এগারো ইউনিয়নে রাত ১২টার পর থেকে এলাকায় ডাকাতির খরব ছড়িয়ে পড়লে পাড়া মহল্লার মাসজিদে মসজিদে মাইকিং করে স্থানীয়দের সতর্ক করা হয়। 

উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন  এলাকায় ডাকাত ডুকার খবর পাওয়া যায়। গতকাল শুক্রবার দিবাগত রাত এখানকার সাধারণ মানুষ ডাকাত আতংকে নির্ঘুমে রাত কাটায়।

জানা যায়, এলাকার পাড়া মহল্লার মসজিদে মসজিদে ডাকাত প্রবেশের  ঘটনা মাইকিং করা হলে স্থানীয় বাড়ীর মালিকগণ পরিবারের লোকজন নিয়ে দলবেঁধে লাঠি সোঁটা, বাঁশকাঠ নিয়ে রাস্তায় নেমে পড়েন। 

রানীগঞ্জ বাজার ব্যবসায়ী মোশাররফ, নূরুল হক, নজরুল ইসলাম, বলেন রাত ১ টার সময় মুখোশ পরে  ৮/১০ জন ডাকাত ডুকার চেষ্টা করে এসময়  আওয়াজ চিৎকারে এলাকার ছাত্র-জনতা এক হয়ে বাঁশি বাজিয়ে ডাকাত দলকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। 

স্থানীয়রা জানান, ডাকাত দল মুখে গামছা বেঁধে দেশীয় অস্রহাতে দলবদ্ধ হয়ে বিভিন্ন বাড়িতে লুটপাটের উদ্দেশ্যে হামলা চালায়। এদিকে গতকাল ৯ আগষ্ট উপজেলার বীরউজলী বাজার হতে ডাকাত সন্দেহে সাধারণ জনতা তিনজন কে আটক বাংলাদেশ সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হয়। 

আটককৃতরা হলেন- আমরাইদ গ্রামের কফিল উদ্দিনের ছেলে মোজাম্মেল হক, পেওরাই গ্রামের জালাল উদ্দিনের ছেলে নজরুল ইসলাম, নরোত্তমপুর গ্রামের মোস্তফার ছেলে আশিফ। 

এলাকাবাসী সুত্রে জানা যায়, হাসিনার দেশত্যাগের পর থানায় থানায় পুলিশের উপর হামলার পর পুলিশ প্রশাসন কর্মবিরতিতে চলে যায়। এ সুযোগে দূর্বৃত্তরা লুটপাট ও সাধারণ মানুষের বাড়ি ঘর দখলের পায়তার শুরু করেন। রাত বাড়ার সাথে সাথে তারা সংঘবদ্ধ হয়ে বিভিন্ন বড় বড় দোকানপাট ও এলাকার নিরীহ মানুষের বাসা বাড়িতে হামলা চালায়। গত কয়েক দিন যাবত গণমাধ্যম কর্মীদের উপর গুপ্ত হামলা, চুরি ডাকাতি, লুটপাট ও দখল আতংক সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft