বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
সরকার আর মাত্র দুই মাস ক্ষমতায় থাকতে পারবে: ইমরান খান
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতৃত্বাধীন সরকার আর মাত্র দুই মাস ক্ষমতায় থাকতে পারবে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (৮ আগস্ট) পাকিস্তানের রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থাপিত অস্থায়ী এজলাসে সাংবাদিকদের কাছে এ পূর্বাভাস দেন তিনি। 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বলেন, 'সরকার বর্তমানে একটি বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে রয়েছে। শাসকেরা ভুল পদক্ষেপ নিচ্ছেন এবং কিছু মেনে নিতে চাইছেন না। এখান থেকে আমার অনুমান, এই সরকারের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।'

এ সময় গত বছরের ৯ মে সংঘটিত দাঙ্গার জন্য শর্তসাপেক্ষে ক্ষমা চেয়ে বুধবার দেওয়া বিবৃতির প্রসঙ্গও তুলে ধরেন ইমরান খান। তিনি বলেন, তার শর্তহীন ক্ষমা চাওয়ার যে ভুল ধারণা মানুষের মধ্যে ছড়িয়েছে, তা সঠিক নয়। ইমরান খানের ভাষ্য অনুযায়ী, তাকে দুর্নীতির মামলায় গ্রেপ্তারের পর পাকিস্তানজুড়ে যে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল, তাতে পিটিআই নেতা-কর্মীদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তিনি ক্ষমা চাইবেন।

৯ মে দাঙ্গায় বিভিন্ন সরকারি সম্পদ ও সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছিল। ইমরান খান বলেন, ওই হামলায় পিটিআই নেতা-কর্মীরা জড়িত ছিলেন না, বরং তারা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিলেন। এরপরও তাদের 'সন্ত্রাসী' হিসেবে চিহ্নিত করা হয়েছে। তিনি প্রশ্ন তোলেন, 'আমি কি এতটাই বোকা যে আমাদের লোকজনকে সেনাবাহিনীর ওপর হামলা চালাতে বলব?'

সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ইমরান খান পাকিস্তানের নির্বাচন কমিশন নিয়েও কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজার বিরুদ্ধে অভিযোগ তুলে তিনি বলেন, সিইসি অতীতে 'জালিয়াতির নির্বাচন' আয়োজন করেছিলেন এবং উপনির্বাচনের সময় 'জাল ভোট দিয়ে ব্যালট বাক্স ভরেছিলেন'।

ইমরান খান বলেন, ক্ষমতাসীন সরকারের অধীনে কোনও অন্তর্বর্তীকালীন ব্যবস্থা মেনে নেবেন না তিনি। একই সঙ্গে বর্তমান সিইসির অধীনে কোনও নির্বাচনে অংশগ্রহণ করতে নারাজ তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft