বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পেপের বিদায়ে রোনালদোর আবেগঘন বার্তা
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

সব ধরনের ফুটবলকে বিদায় জানিয়ে দিয়েছেন ৪১ বছর বয়সী পর্তুগালের ডিফেন্ডার পেপে। গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তায় নিজের সিদ্ধান্ত জানান পেপে।

চলতি বছরের ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পর্তুগালের ম্যাচটাই হয়ে থাকলো পেপের ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই আসরে ইউরোতে খেলা সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে খেলার রেকর্ড করেন তিনি।

ভিডিও বার্তায় পেপে বলেন, ‘আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই। সবাই আমাকে সমর্থন দিয়েছেন। এখন আমি ভারমুক্ত হতে চাই।’

পেপের বিদায়ের কথা জেনে আবেগাপ্লুত হয়েছেন সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি নিজের ইনস্টাগ্রামে লেখেন, ‘তুমি আমার কাছে কতটা অর্থবহ, তা ভাষায় প্রকাশ করা যাবে না, বন্ধু। আমার বন্ধু, খেলার মাঠে আমি যা কিছু অর্জন করেছি, তার মধ্যে সবচেয়ে বড় অর্জন হলো তোমার সঙ্গে বন্ধুত্ব ও সম্মান। তুমি অনন্য।’

পেপে ফুটবল জীবন শুরু করেছিলেন দেশীয় ক্লাব মারিতেমার মাধ্যমে ১৮ বছর বয়সে। এরপর অন্য আরেকটি স্থানীয় পোর্তোর হয়ে খেলেন তিনি। এখানে তিনি ৪টি পর্তুগিজ চ্যাম্পিয়নশিপ ও ৫টি পর্তুূগিজ কাপ জেতেন।

স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদে গোটা ১০ বছর কাটিয়েছেন পেপে। সেখানে তিনটি চ্যাম্পিয়নশিপ, দুটি ক্লাব কাপ ও তিনটি স্প্যানিশ লিগ শিরোপা জেতেন এই সেন্টার ব্যাক।

ব্রাজিলে জন্ম নেওয়া পেপের পর্তুগাল দলে অভিষেক হয় ২০০৭ সালে। জাতীয় দলের জার্সিতে ১৪১টি ম্যাচ খেলেন এই তারকা। ২০১৬ সালে পর্তুগালের হয়ে ইউরোর শিরোপা জিতেছেন পেপে। এর তিন বছর পর ন্যাশন লিগের শিরোপাও উঁচিয়ে ধরার সুযোগ পান এই সেন্টার ব্যাক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ফুটবল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft