বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সুরক্ষা পেলো তাজউদ্দীন আহমদ ভাস্কর্য
কাপাসিয়া(গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৮:২৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

স্বাধীনতা সংগ্রামের অবিস্মরণীয় নেতা, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ভাস্কর্যে ফুলের মালা পড়িয়ে সম্মান প্রদর্শন ও সুরক্ষার উদ্যোগ নিয়েছে কোটা সংস্কার আন্দোলনকারীরা।

গতকাল বুধবার (৮ আগষ্ট) দুপুর আনুমানিক ১২টার দিকে ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কের ফকির মজনুশাহ সেতুর পশ্চিম পাশে শহীদ তাজউদ্দিন আহমেদ   ভাস্কর্যের সামনে হাজারো শিক্ষার্থী জড়ো হয়ে ফুলের মালা পড়িয়ে এ ভাস্কর্যের সম্মান প্রদর্শন এবং আশপাশে পরিচ্ছন্নতার কাজ করতে দেখা যায় কোটা আন্দোলনকারী ছাত্রদের।

কোটা সংস্কার আন্দোলনের কাপাসিয়ার সমন্বয়ক জায়েদুল ইসলাম দৈনিক জবাবদিহিকে বলেন,৭১ এর মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী ও স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী  তাজউদ্দীন আহমদ ভাস্কর্যে সম্মান প্রদর্শন করা হয়েছে। একই সাথে ভাস্কর্যে ফুলের মালা পড়িয়ে সুরক্ষার উদ্যোগসহ  তরুণদের নেতৃত্বে একটি দুর্নীতি মুক্ত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ছাত্র আন্দোলনের সদস্য রাসেল মিয়া, প্রনয় ও রাকিব মিয়া বলেন, তাজউদ্দিন আহমদ ভাস্কর্য সুরক্ষা নিশ্চিত করতে আমরা কাজ করছি। এ ভাস্কর্য রাতদিন পাহারার ব্যবস্থা নেওয়া হয়েছে, এটি নিরাপত্তার জন্য কতৃপক্ষকে অবিলম্বে প্রয়োজীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। আন্দোলনকারীরা আরো বলেন, রাজনীতিতে রাষ্ট্রাচারে এক অনুকরণীয় সততা, নিষ্ঠা, মেধা, প্রজ্ঞা চিন্তাশীলতার কর্মজীবন হাজির রেখেছিলেন তাজউদ্দিন আহমদ। কোটা আন্দোলনকারীদের এমন ব্যতিক্রম উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হতে দেখা গেছে।

তাজউদ্দিন আহমদ (১৯২৫-১৯৭৫) জন্মেছিলেন ২৩ জুলাই ১৯২৫ ঢাকার অদূরে অধুনা গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft