বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বিরামপুরে পরিছন্নতা অভিযান ও ট্রাফিক ব্যবস্থাপনায় শিক্ষার্থীরা
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০২৪, ৫:২৭ অপরাহ্ন

কয়েকদিন আগে যেখানে ঝান্ডা-লাঠি হাতে নিজেদের অধিকার আদায়ে রাস্তায় নেমেছিল শিক্ষার্থীরা, সেই তারাই এবার ঝাড়ু-বেলচা হাতে নিয়ে নামল রাস্তায়। যারা কলম হাতে নিজেদের একটা সুন্দর জীবন গড়ার গন্তব্যে ছিল, তারা এবার নামল পরিচ্ছন্ন একটা শহর গড়তে।

আন্দোলনে বিজয় লাভের পর দেশে চলমান অস্থিরতায় দিনাজপুরের বিরামপুরে শহর পরিচ্ছন্নতা অভিযান চালাতে এবং ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে শিক্ষার্থীরা মাঠে নেমেছে। এতে স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের সদস্যরা এবং সুশীল সমাজের মানুষ যোগ দেন। বুধবার (৭ আগস্ট) সকাল থেকেই শহর জুড়ে বিভিন্ন স্থানে চলে এই কর্মসূচি। এসময় তারা যত্রতত্র ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলতে সাধারণ মানুষকে অনুরোধ করে।  

আন্দোলন চলাকালে সড়কে পড়ে থাকা আবর্জনা দল বেঁধে পরিষ্কার করে শিক্ষার্থীরা। পাশাপাশি যেসব সড়কে ট্রাফিক পুলিশ নেই, সেখানে সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচলে দায়িত্ব পালন করে এবং চালকদের ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ করে।

এ সময় স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের সভাপতি সাংবাদিক মোঃ সামিউল আলম, স্বেচ্ছাসেবী ও সাংবাদিক ফাহিম সরকার, ছাত্র আন্দোলনের অন্যতম শিক্ষার্থী হাসনাইন রিয়াদ, সাহিদ হাসান, জাহিদ হাসান ইমন, সুলতান সাগর, জেনিফার জেরিন, তন্ময় সহ অন্যান্য শিক্ষার্থীরা কার্যক্রম পরিচালনায় নেতৃত্ব দেন।

শহরের ঢাকা মোড়, পৌরসভা এলাকা, নতুন বাজার, পোস্ট অফিস, কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ, পাইলট উচ্চ বিদ্যালয় এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে বড় মাঠে কিছুক্ষণ বিশ্রাম নেন শিক্ষার্থীরা। এরপর আবারও কলাবাগান মোড় দিয়ে ঢাকা মোড়ে এসে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft