বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
নওগাঁয় কোটাবিরোধী মিছিলে শিক্ষার্থীদের ওপর হামলা
নওগাঁ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৫:৪০ অপরাহ্ন

কোটা সংস্কারের দাবিতে ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বের হওয়া বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ হামলা চালিয়েছে। এ ঘটনায় অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কারের দাবিতে ও দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নওগাঁর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শহরের হাট-নওগাঁ উচ্চবিদ্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি শহরের গোস্তহাটির মোড় হয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

আন্দোলনকারী শিক্ষার্থী আতিকুল ইসলাম বলে, কোটা প্রথা সংস্কার ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তারা স্কুলের কিছু শিক্ষার্থী হাট-নওগাঁ স্কুল থেকে শান্তিপূর্ণভাবে মিছিল বের করে। মিছিলটি শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে ছাত্রলীগ তাদের ওপর চড়াও হয়। এতে অন্তত ১০ জন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছে।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার আহত শিক্ষার্থীদের দেখতে নওগাঁ জেনারেল হাসপাতালে যান জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক ও সদস্য সচিব বায়েজিদ হোসেন। এ সময় তাদের সাথে নওগাঁ জেলা বিএনপির যুগ্ম আমিনুল হক বেলাল,শফিউল আজম (ভিপি) রানা,যুবদলের আহ্বায়ক মাসুদ হায়দার টিপুসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আবু বক্কর সিদ্দিক বলেন, ন্যায্য একটা দাবিতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে। সেই শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মতো গুন্ডাবাহিনী লেলিয়ে দিয়েছে সরকার। নওগাঁয় আজকে যে হামলা হয়েছে তা অত্যন্ত বর্বরোচিত। আহতদের মধ্যে দুজন অবস্থা আশঙ্কাজনক তাদেরকে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। এই কঠিন সময়ে শিক্ষার্থীদের পাশে রয়েছে বিএনপি বলেও জানান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft