বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সাগরপথে অনুপ্রবেশকারী ৫ রোহিঙ্গা টেকনাফে আটক
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৪১ অপরাহ্ন

মিয়ানমার থেকে ট্রলারযোগে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে দুই নারীসহ পাঁচ রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফে অনুপ্রবেশ করেছেন। আজ বুধবার বেলা ৩টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া সমুদ্র উপকূলে পৌঁছার পর তাঁদের আটক করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) গ্রামপুলিশের সদস্যরা।

স্থানীয় বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, স্থানীয় জনগণের দেওয়া তথ্যের ভিত্তিতে নোয়াখালীপাড়ার ঘাট থেকে অনুপ্রবেশকারী ওই পাঁচ রোহিঙ্গাকে আটক করা হয়। বিষয়টি ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান আরও বলেন, অনুপ্রবেশকারী রোহিঙ্গারা মিয়ানমারের রাখাইনের আলিপাড়ার বাসিন্দা। তাঁরা গতকাল রাত ৩টার দিকে ট্রলারে ওঠেন। ঘাটে পৌঁছার পর ট্রলার রেখে দালালেরা পালিয়ে যায়।

আটক রোহিঙ্গারা হলেন, এনামুল হাছান, মোশাররফ, ওমমুল কাইর, মোফাশ্বর ও শাহনাজ।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি তাঁকে জানিয়েছেন। আটক রোহিঙ্গারা বিজিবি হেফাজতে রয়েছেন। তাঁদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। একই সঙ্গে ট্রলারটি জব্দ করা হয়েছে।

রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তাকারী ট্রলার মালিক, চালকসহ দালালদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ইউএনও। তিনি বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে সীমান্ত দিয়ে কোনো প্রকার অনুপ্রবেশ করতে দেওয়া হবে না। এ ব্যাপারে সীমান্ত সতর্কতার পাশাপাশি প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঁচ রোহিঙ্গা অনুপ্রবেশকালে আটকের বিষয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ ছমি উদ্দিন বলেন, এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft